ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেখ হাসিনার পদক্ষেপে ডেঙ্গু পরিস্থতি ভালো আছে

জেলা প্রতিনিধি | দিনাজপুর | প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১০ আগস্ট ২০১৯

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের স্বাস্থ্য খাতসহ সবক্ষেত্রে উন্নয়ন হয়েছে। শেখ হাসিনার পদক্ষেপে অন্যান্য দেশের মতো বাংলাদেশে ডেঙ্গু পরিস্থতি ভালো আছে। তবে জনগণের মাঝে সতর্কবার্তা পৌঁছে দিতে হবে। জনগণ সতর্ক হলেই ডেঙ্গু প্রতিরোধ সম্ভব।

তিনি বলেন, দিনাজপুরে ডেঙ্গু রোগ যাতে আর না ছড়ায় সেজন্য পৌর কাউন্সিলরদের স্প্রে মেশিন দেয়া হয়েছে। ডেঙ্গু কিন্তু ছোঁয়াচে রোগ নয়। শুধুমাত্র এডিস মশার কামড়ে ডেঙ্গু রোগ হয়। কিন্তু বিএনপি-জামায়াত ক্ষমতার লোভে প্রথমে ‘ছেলেধরা’ বলে মানুষ হত্যা করেছে, এখন ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে মানুষের মাঝে ভয় ধরিয়ে দিচ্ছে। যতই ষড়যন্ত্র করুক না কেন কোনো লাভ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন বাঁচবেন মানুষের কল্যাণে বাঁচবেন।

শনিবার দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে ডেঙ্গু প্রতিরোধের লক্ষ্যে পৌর কাউন্সিলরদের মাঝে স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

dinajpur

এ সময় বক্তব্য রাখেন- দিনাজপুর পৌর সভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল, দিনাজপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রুস্তম আলী, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ।

এর আগে শহরের পুলহাট নতুন বাজার জামে মসজিদের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম। দুপুরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের চিকিৎসার খোঁজখবর তিনি।

এমদাদুল হক মিলন/এএম/জেআইএম

আরও পড়ুন