ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেতন-বোনাসের দাবিতে গাজীপুরে বিক্ষোভ, চলছে আলোচনা

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৭:০৮ পিএম, ০৯ আগস্ট ২০১৯

জুলাই মাসের পুরো বেতন ও ঈদ বোনাসের দাবিতে গাজীপুর সিটি করপোরেশনের তিনসড়ক এলাকার স্টাইল ক্রাফট লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ, কারখানায় ভাঙচুর এবং সড়ক অবরোধ করেছে। পুলিশ-র‌্যাব সদস্যরা পরিস্থতি নিয়ন্ত্রণে কাজ করছে।

Gazipur-Worker

শ্রমিক ও স্থানীয়রা জানায়, জুলাই মাসের পুরো বেতন ও ঈদ বোনাসের দাবিতে সকাল সাড়ে ৮টার দিকে শ্রমিকরা কারখানায় বিক্ষোভ শুরু করে। এ সময় বিক্ষুদ্ধ শ্রমিকরা কারখানার দরজা-জানালার কাঁচ আসবাবপত্র ভাঙচুর করে। এক পর্যায়ে তারা পার্শ্ববর্তী ঢাকা-গাজীপুর সড়কে অবস্থান নিয়ে অবরোধের সৃষ্টি করে। এতে সড়কের ওই অংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সংবাদ লেখার সময় দুপুর সাড়ে ১২টা শ্রমিকরা সড়কে অবস্থান করছিল।

কারখানার অপারেটর রাবেয়া জানান, শ্রমিকদের জুলাই মাসের বেতন ও ঈদ বোনাস বকেয়া রয়েছে। কিন্তু কারখানা কর্তৃপক্ষ বোনাস ও জুলাই মাসের পুরো বেতন না দিয়ে অর্ধেক বেতন পরিশোধ শুরু করলে শ্রমিকরা বিক্ষুদ্ধ হয়ে ওঠে।

Gazipur-Worker

র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, বিষয়টি সমাধানের জন্য কারখানার মালিক পক্ষ ও শ্রমিকদের সঙ্গে আলোচনা চলছে।

আমিনুল ইসলাম/এমএএস/পিআর

আরও পড়ুন