ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিকেলে চাপ বাড়তে পারে শিমুলিয়া ঘাটে

জেলা প্রতিনিধি | মুন্সীগঞ্জ | প্রকাশিত: ১০:৩৩ এএম, ০৯ আগস্ট ২০১৯

আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আজহা। সে হিসেবে ঈদের আর মাত্র দুই দিন বাকি আছে। কিন্তু দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে এখনও এ উপলক্ষে ঘরমুখো মানুষের তেমন চাপ সৃষ্টি হয়নি।এখন পর্যন্ত অনেকটাই স্বাভাবিক রয়েছে এই নৌ-পথটি।

শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে এমন চিত্রই দেখা যায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া প্রান্তে। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে চাপ বাড়তে পারে এই ঘাটে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. জামিল জানান, ঘাট এলাকা এখন অনেকটাই ফাঁকা, যানবাহনের তেমন চাপ নেই। তবে বিকেল থেকে চাপ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ আজ থেকেই মানুষ বাড়ি যেতে শুরু করবে।

তিনি বলেন, এবারের ঈদযাত্রার চাপ সামলাতে ছোট-বড় মিলিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ১৬টি ফেরি যানবাহন পারাপারের জন্য প্রস্তুত রেখেছে বিআইডব্লিউটিসি। তাছাড়া লঞ্চ, স্পিডবোটেও যাত্রীরা স্বাভাবিকভাবেই পারাপার হচ্ছেন। যাত্রীদের নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, গত মঙ্গল ও বুধবার পদ্মায় যেমন ঢেউ ছিল এখন তা নেই। সেই সঙ্গে আজ আবহাওয়াও অনেক ভালো। তাই ফেরিসহ অন্যান্য নৌযানগুলো স্বাভাবিক ভাবেই চলাচল করছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এমএমজেড/এমএস

আরও পড়ুন