ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

প্রিপেইড মিটারে অভিনব কায়দায় বিদ্যুৎ চুরি

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ১০:০৯ পিএম, ০৬ আগস্ট ২০১৯

প্রিপেইড মিটারে অভিনব কায়দায় বিদ্যুৎ চুরির দায়ে এক গ্রাহককে দুই বছরের কারাদণ্ডসহ দুই লাখ টাকা জরিমানা করেছে সাতক্ষীরায় বিদ্যুৎ সরবরাহ করা প্রতিষ্ঠান ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)। মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের কাটিয়া নারকেলতলা এলাকার সামছুজ্জামানের বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুর রহমান জানান, ডিজিটালভাবে বিদ্যুৎ চুরির বিষয়টি প্রমাণিত হওয়ায় গ্রাহক সামছুজ্জামানকে দুই বছরের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। সামছুজ্জামানের বাড়িতে ছয়টি প্রিপেইড মিটার রয়েছে। এর মধ্যে ৫০২৫০০৫৯১২৩ ও ৫০২৫০০৫৯১২৬ নং মিটার দুটিতে পরীক্ষা করে দেখা যায় গত ১৯ জুন থেকে মিটার দুটি খুলে অভিনব কায়দায় বিদ্যুৎ চুরি করা হয়েছে। বাসায় এসি, ফ্রিজ, ওভেন, হিটার, রাইস কুকার সব চলছে অথচ মিটারে কোনো টাকা রিচার্জ করা লাগেনি। এভাবেই তিনি দিনের পর দিন ডিজিটালভাবে বিদ্যুৎ চুরি করে আসছিলেন।

প্রকৌশলী হাবিবুর রহমান বলেন, অভিযানকালে প্রিপেইড মিটারে অবৈধভাবে অভিনব কায়দায় ডিজিটাল চুরির দায়ে গ্রাহক সামছুজ্জামানকে বিদ্যুৎ চুরি আইনে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে প্রিপেইড মিটারের একটিতে ১ লাখ ২৭ হাজার ৭৫৪ টাকা ও অন্যটিতে ৬৪ হাজার ৪৫৪ টাকা জরিমানা করা হয়েছে। তিন বছর আগে একই ব্যক্তিকে বিদ্যুৎ চুরির দায়ে জরিমানা ও তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

অভিযান পরিচালনাকালে ওজোপাডিকোর সাতক্ষীরার সহকারী প্রকৌশলী মো. মিজানুর রহমান, আক্তার হোসেন, উপসহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম, মো. মতিয়ার রহমান, রাজিব চন্দ্র রায়, রুবেল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আকরামুল ইসলাম/আরএআর/এমএস

আরও পড়ুন