ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ওসমানীতে আবারো পাখির আঘাতে উড়োজাহাজ বিকল

প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার সময় আবারো বিমানের ইঞ্জিনে পাখির আঘাতে বিকল হয়ে পড়ে লন্ডন থেকে আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। সোমবার সকাল ৯টা ৫৪ মিনিটে এ দুর্ঘটনার শিকার হয় বিজি-০০৬ ফ্লাইটটি। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বিমানের ৩১৮ জন যাত্রী। যাত্রীদের মধ্যে ২৮৬ জনই ছিলেন সিলেটের। পরে সোমবার রাত ৮টায় বিমানের ত্রুটি সারানোর পর ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

লন্ডন থেকে সরাসরি সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করা এই উড়োজাহাজটি যাত্রী নিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিলো। পরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে ফের লন্ডনে রওনা দেয়ার কথা। তবে বিকল হয়ে পড়ায় বিকেলের দিকে অন্য একটি উড়োজাহাজে করে যাত্রীদের ঢাকায় পাঠানো হয়। ওসমানী বিমানবন্দরের একাধিক কর্মকর্তা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা গেছে, লন্ডন থেকে সরাসরি আসা ফ্লাইটটি বিমানবন্দর এলাকায় প্রবেশের সময় বাম দিক থেকে একটি পাখি উড়োজাহাজের ইঞ্জিনে আঘাত করে। ৪১৮ আসনবিশিষ্ট এই উড়োজাহাজটির পাইলট এসময় দ্রুত রানওয়েতে অবতরণ করলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।

অবতরণের পর উড়োজাহাজটি আর চালু করা যায়নি। দুপুরের দিকে মেরামতের জন্য ঢাকা থেকে প্রকৌশলীরা সিলেটে পৌঁছান। মেরামতের পর রাত ৮টা ৪৫ মিনিটে উড়োজাহাজটি ওসমানী থেকে শাহজালাল বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেয়।

বিমানবন্দর সূত্র আরো জানিয়েছে, দুর্ঘটনার শিকার হওয়া উড়োজাহারজটি সকাল ১১টায় লন্ডন থেকে আসা ঢাকার ৩২ জন এবং সিলেট থেকে লন্ডনগামী ২৩০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছাড়ার কথা ছিল। কিন্তু বিকল হওয়ায় বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা থেকে একটি অতিরিক্ত উড়োজাহাজ এসে যাত্রীদের নিয়ে যায়।

এ ব্যাপারে ওসমানী বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মশিউর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের এক কর্মকর্তা বলেন, সকালে উড়োজাহাজটি বিকল হয়েছিল। ঢাকা থেকে প্রকৌশলীরা এসে ত্রুটি সারানোর পর রাতে উড়োজাহাজটি ঢাকায় রওনা দেয়।

ছামির মাহমুদ/বিএ