ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ডেঙ্গু রোগী বাড়ছে সাতক্ষীরায়, শনাক্ত ৬৬

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৫:১৪ এএম, ০৬ আগস্ট ২০১৯

সাতক্ষীরায় দিনেদিনে বৃদ্ধি পাচ্ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলাটিতে ১৬ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে এ পর্যন্ত সাতক্ষীরায় ৬৬ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে।

বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন। এছাড়া চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে আরও ৩০ জন। অন্যত্র রেফার করা হয়েছে ৪ জনকে। আক্রান্তরা সাতক্ষীরা সদর হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে আক্রান্তরা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, জেলায় বর্তমান পর্যন্ত ৬৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর জ্বর, পেটে ব্যথা, মাথা ব্যথা, অনেকের প্রেসার কম হয়ে যাচ্ছে।

প্রতিরোধে মশার কামড় থেকে দূরে থাকার বিকল্প নেই জানিয়ে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন বলেন, মশার জন্মস্থান বাড়ির অপরিচ্ছন্ন আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করতে হবে। ঘুমানোর আগে মশারি ব্যবহার করতে হবে। ডেঙ্গু জ্বরে আক্রান্তদের পানি ও ডাব, শরবত, পেঁপে খেতে হবে।

জেলাজুড়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি অব্যাহত রয়েছে জানিয়ে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, সাতক্ষীরাকে ডেঙ্গুমুক্ত করা হবে। সে লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান অব্যাহত রয়েছে। সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো পরিচ্ছন্ন অভিযান চলছে। জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। জেলা প্রশাসক সর্বাত্মক কাজ অব্যাহত রেখেছে।

আকরামুল ইসলাম/এমআরএম

আরও পড়ুন