ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গোপালগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

গোপালগঞ্জে বীনাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০ টায় প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীরা এ বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় তারা গোপালগঞ্জ- টুঙ্গিপাড়া সড়কের উপর অবস্থান নিয়ে সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। এর আগে শিক্ষার্থীরা বিদ্যালয় ক্যাম্পাস থেকে দাবি দাওয়া সম্মলিত বিভিন্ন প্লাকার্ডসহ বিক্ষোভ মিছিল করে প্রেসক্লাবের সামনে এসে সমবেত হয়। ঘণ্টাব্যাপি সড়ক অবরোধকালে ওই সড়কের দু’পাশে অসংখ্য যানবহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আন্দোরনরত শিক্ষার্থীরা সাংবাদিকদের জানান, প্রধান শিক্ষক এমরান আলী সরদার প্রায়শই শিক্ষার্থীদের সঙ্গে কুরুচিপূর্ণ ও অশ্লীল কথাবার্তা বলে উত্তেজিত করার চেষ্টা করেন। এছাড়া বিভিন্ন অজুহাত দেখিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়সহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ  করেন তারা।

বেলা সোয়া ১১টার দিকে সহকারী পুলিশ সুপার (সার্কেল) আমিনুল ইসলাম শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সড়ক অবরোধ তুলে দেন। পরে সেখান থেকে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে একই দাবিতে বিক্ষোভ  প্রদর্শন করতে থাকে।

দুপুর সাড়ে ১২ টায় আন্দোলনরত শিক্ষার্থীরা জেলা প্রশাসক মো. খলিলুর রহমানের সঙ্গে সাক্ষাত করে তাদের দাবির কথা জানান। জেলা প্রশাসক বিষয়টি সমাধানের উদ্যোগ নেবেন বলে শিক্ষার্থীদের আশ্বাস দেন এবং আন্দোলন প্রত্যাহার করতে বলেন।

এসএম হুমায়ূন কবীর/এসএস/পিআর