ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সেপ্টেম্বরেই রংপুর-ঢাকা রুটে আরও দুই ট্রেন

নিজস্ব প্রতিবেদক | রংপুর | প্রকাশিত: ০৮:৪৩ এএম, ০৩ আগস্ট ২০১৯

আগামী মাসের (সেপ্টেম্বর) মাসের শুরুতেই রংপুর-ঢাকা রুটে নতুন আরও ২টি ট্রেন চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শুক্রবার বিকেলে রংপুর রেল স্টেশন পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

এ সময় রেলমন্ত্রী বলেন, একটি ট্রেন রংপুর থেকে ঢাকা যায়। এতে এ অঞ্চলের মানুষের চাহিদা মেটে না। এজন্য রংপুর-পার্বতীপুর হয়ে সরাসরি ঢাকা এবং কুড়িগ্রাম-রংপুর হয়ে ঢাকাগামী ২ ট্রেন আগামী মাসের শুরুতেই চালু করা হবে। সেইভাবে প্রস্তুতি নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, বিভাগীয় শহর হওয়ায় রংপুর রেল স্টেশনকে যুগোপযোগী করে গড়ে তোলা হবে, বাড়ানো হবে যাত্রীসেবা। বাংলাদেশের অন্যান্য শহরের মতো রংপুরকে সাজানো হবে। এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

রেলস্টেশন পরিদর্শনকালে রেলমন্ত্রীর সঙ্গে রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, স্টেশন সুপারিনটেনডেন্ট মোজাম্মেল হকসহ স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী ও ত্রিমোহনী এলাকার ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শনর করেন মন্ত্রী।

এ সময় তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত রেলপথ মেরামত করে ঈদের আগেই গাইবান্ধা-ঢাকা রুটে সরাসরি ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে। মন্ত্রী বলেন, গাইবান্ধায় বন্যায় ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত রেলপথ দ্রুত মেরামতে আমরা কাজ করে যাচ্ছি। আর কোনো বন্যা বা প্রাকৃতিক দুর্যোগ না হলে ঈদের আগে অবশ্যই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের রেলওয়ে বিভাগের সম্পদ বিভিন্ন সময়ে ধ্বংসের চেষ্টা করা হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালে আলাদা মন্ত্রণালয় গঠন করে রেলকে আবার উজ্জ্বীবিত করেছেন। আগামীতে রেল বিভাগে কোনো সমস্যা থাকবে না।

এ সময় গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন, রেলওয়ের পশ্চিম অঞ্চলের জিএম খন্দকার শহিদুল ইসলাম, গাইবান্ধা স্টেশন মাস্টার আবুল কাশেমসহ জেলা প্রশাসনের বিভিন্ন দফতর এবং রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জিতু কবীর/এমএমজেড/জেআইএম

আরও পড়ুন