ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্রাহ্মণবাড়িয়ায় আকলিমা হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ০৮:৩৯ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে যৌতুকের নির্মম বলি হওয়া গৃহবধূ আকলিমা হত্যা মামলার বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত স্থানীয় প্রেসক্লাব চত্বরে শহরের পূর্ব মেড্ডা এলাকবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শত শত নারী পুরুষ হাতে বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন।

কেন্দ্রীয় ওয়ার্কার্স পার্টির সম্পাদক মণ্ডলির সদস্য কমরেড নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা কৃষক লীগের সহসভাপতি নাছিমা চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হুরায়রা, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

মানবন্ধনে বাক্তারা বলেন, চাঞ্চল্যকার আকলিমা হত্যা মামলা দায়েরর দীর্ঘ চার মাসেরও বেশি সময় পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত মামলায় অভিযুক্ত কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাই দ্রুত মামলায় অভিযুক্ত সকল আসামিকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। অন্যথায় আরো কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা। পরে মানববন্ধন শেষে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল জেলার সরাইল উপজেলার উচালিয়াপাড়ার গৃহবধূ আকলিমাকে যৌতুকের জন্য তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন নির্মমভাবে শারীরিক নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় পরদিন ১৭ এপ্রিল নিহতের বড় ভাই আক্তার মিয়া বাদী হয়ে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু মামলা দায়েরের দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এখনো কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/পিআর