ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নেত্রকোনায় ৫ ডেঙ্গু রোগী শনাক্ত, সবাই ঢাকা ফেরত

জেলা প্রতিনিধি | নেত্রকোনা | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ৩১ জুলাই ২০১৯

নেত্রকোনায় ডেঙ্গু রোগে আক্রান্ত পাঁচ রোগী শনাক্ত করা হয়েছে। ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংবাদ শুনে এ নিয়ে জনমনে আতঙ্ক ও উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে।

নেত্রকোনার সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম জানান, গত মঙ্গলবার ঢাকায় বসবাসকারী পাঁচজন রোগী নেত্রকোনায় এসেছেন। তারা সবাই এখানকার বাসিন্দা। জেলা শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে পরীক্ষা শেষে তাদের পাঁচজনের মধ্যেই ডেঙ্গু আক্রান্তের পজেটিভ পাওয়া গেছে।

আক্রান্ত রোগীরা হলেন- নেত্রকোনা পৌরসভার সাতপাই এলাকার কামাল মিয়ার ছেলে মামুন (১৩), কুরপাড় এলাকার সুরুজ আলীর ছেলে মফিজুল ইসলাম (৩৭), সদর উপজেলার সুকন্দিয়া গ্রামের মতি মিয়ার ছেলে শাহ্জাহান (২৬), কলমাকান্দা উপজেলার চাঁন মিয়ার ছেলে ওয়াজিব (১৮) এবং মোহনগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের আব্দুল হেকিমের কন্যা রিমু আক্তার (১৭)। তারা প্রত্যেকেই গত দু -একদিনের মধ্যে ঢাকা থেকে নেত্রকোনায় এসেছেন। তাদের মধ্যে একজন মোহনগঞ্জ, একজন ময়মনসিংহ ও তিনজন নেত্রকোনার নূরজাহান ক্লিনিকে পরীক্ষার মাধ্যমে শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করার জন্য অত্যাধুনিক এবং উন্নতমানের তেমন যন্ত্রপাতি না থাকায় প্রাইভেট ক্লিনিকে পরীক্ষা-নিরীক্ষার পর ডেঙ্গু রোগী হিসেবে তাদেরকে শনাক্ত করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে তাৎক্ষণিক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কামাল হোসাইন/আরএআর/এমএস