ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পলাতক আসামিদের মালামাল ক্রোকের আদেশ ফের পেছাল

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৭:১৯ পিএম, ৩১ জুলাই ২০১৯

কুমিল্লার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় বাসের আট যাত্রী নিহতের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা মামলার পলাতক আসামিদের মালামাল ক্রোকের আদেশ জারির তারিখ ফের পিছিয়ে আগামী ২২ সেপ্টেম্বর ধার্য করা হয়েছে। কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর বুধবার দুপুরে এ আদেশ দেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমূল হক রিংকু জানান, এ মামলায় বেগম খালেদা জিয়া জামিনে আছেন। অন্য মামলায় তিনি বন্দি অবস্থায় অসুস্থ হয়ে চিকিৎসাধীন আছেন। তার পক্ষে আইনজীবীরা সময় প্রার্থনা করলে আদালত বেগম খালেদা জিয়াসহ অন্যান্য আসামিদের সময় মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোক সংক্রান্ত আদেশ জারির জন্য আগামী ২২ সেপ্টেম্বর পরবর্তী তারিখ ধার্য করেন।

প্রসঙ্গত, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুরে দুর্বৃত্তরা একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে। এতে বাসের আট যাত্রী আগুনে পুড়ে মারা যান এবং আহত হন অন্তত ২৫ যাত্রী। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় ৭৭ জনের বিরুদ্ধে মামলা হয়। মামলায় বেগম খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। মামলার আসামিদের মধ্যে তিনজন মারা যান এবং পাঁচজনকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়। পরে ২০১৭ সালের ১৬ নভেম্বর জেলা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন মামলার অধিকতর তদন্ত শেষে বেগম খালেদা জিয়াসহ ৬৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

কামাল উদ্দিন/আরএআর/পিআর

আরও পড়ুন