ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিবচরে ১ ডেঙ্গু রোগী শনাক্ত

জেলা প্রতিনিধি | মাদারীপুর | প্রকাশিত: ০৮:৪৮ এএম, ৩১ জুলাই ২০১৯

মাদারীপুরের শিবচরে একজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। রোগীর নাম মো. রোমান (২১)। তিনি উপজেলার পাঁচ্চর ইউনিয়নের বড় বাহাদুরপুর গ্রামের রব বেপারীর ছেলে। ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে বাড়ি ফিরে এসে বর্তমানে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন তিনি।

পরিবার ও হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রায় ৪ মাস আগে ঢাকার পুরানা পল্টন এলাকায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন কার্যালয়ে অফিস সহকারী হিসেবে চাকরি শুরু করেন রোমান। ঢাকাতে থাকা অবস্থায় গত প্রায় এক সপ্তাহ আগে তিনি ডেঙ্গু আক্রান্ত হন। সে সময় ঢাকা ফেমাস হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা গ্রহণ করেন। সেখানে তার প্লাটিলেট কাউন্ট পরীক্ষা করে রিপোর্ট দেন চিকিৎসকরা।

রিপোর্টে দেখা যায়, রোমানের প্লাটিলেট কাউন্ট রয়েছে ৮০ হাজার, যা কমপক্ষে দেড় লাখ থাকা প্রয়োজন। গত তিনদিন আগে ঢাকা থেকে শিবচরের বাহাদুরপুর নিজ বাড়িতে চলে আসেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় সোমবার রাতে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। প্রাথমিক চিকিৎসা শেষে মঙ্গলবার চিকিৎসকরা তার প্লাটিলেট কাউন্টার পরীক্ষা করে দেখেন, প্লাটিলেট বেড়ে ১ লাখ ২০ হাজার হয়েছে। এতে তার অবস্থার উন্নতির আশা করছেন চিকিৎসকরা।

শিবচর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল মোকাদ্দেস বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগী আমাদের এখানে ভর্তির পর আমরা চিকিৎসা চালিয়ে যাচ্ছি। তার প্লাটিলেট কাউন্ট পরীক্ষা রিপোর্ট দেখে মনে হচ্ছে, অবস্থার উন্নতি হচ্ছে। তবে এ রোগ কখন কোন অবস্থায় চলে যায় তা বলা যায় না।

এ কে এম নাসিরুল হক/এমএসএইচ/জেআইএম

আরও পড়ুন