ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রেললাইন মেরামতের জন্য ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিত: ০৫:৩৯ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

ত্রুটিপূর্ণ রেললাইনের মেরামত কাজের জন্য ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সোমবার সকাল ১০টা থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এর ফলে ঢাকা ও সিলেটগামী দুটি আখাউড়া ও ভৈরব রেলওয়ে স্টেশনে আটকা পড়েছে।

আশুগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, রোববার আশুগঞ্জের তালশহর রেলওয়ে স্টেশনের আউটারে চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে রেললাইন ক্ষতিগ্রস্থ হওয়ায় এর মেরামত কাজের জন্য ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। মেরামত কাজ শেষ হলেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. মহিদুর রহমান জাগো নিউজকে জানান, ট্রেন চালাচল বন্ধ থাকার কারণে ঢাকাগামী আন্তঃনগর তুর্ণা নিশিথা এক্সপ্রেস ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশনে, আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনটি ভৈরব রেলওয়ে স্টেশনে আটকা পড়েছে।

উল্লেখ্য, রোববার বেলা পৌনে ১১টার দিকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেনের ইঞ্জিন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের তালশহর রেলওয়ে স্টেশনের আউটারে বিকট শব্দে লাইনচ্যুত হয়। এ ঘটনায় ৭ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের আপ লাইনে (ঊর্ধ্বগামী) ট্রেন চলাচল স্বাভাবিক হলেও ডাউন লাইনে (নিম্নগামী) ট্রেন চলাচল বন্ধ থাকে।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/এমএস