ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আইনি জটিলায় নূর হোসেনকে দেশে আনা যাচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় অভিযুক্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বহিষ্কৃত ৪ নং ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেনকে আইনি প্রক্রিয়া শেষে যেকোনো সময়ে দেশে ফিরিয়ে আনা হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ প্রাঙ্গনে ‘বাংলাদেশ স্বাধীনতা পরিষদ’ আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘ভারতে নূর হোসেনের বিরুদ্ধে মামলা রয়েছে সে মামলা নিষ্পত্তি না হওয়ার পর্যন্ত তাকে ফিরে আনা যাচ্ছে না। তবে তাকে দেশে ফিরিয়ে আনতে বেশ কিছু প্রক্রিয়া অব্যাহত রয়েছে। সেসব প্রক্রিয়া সম্পন্ন হলেই নূর হোসেনকে ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগকে আগের চেয়ে শক্তিশালী করতে হবে। প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনাও দলকে শক্তিশালী করার প্রয়াস চালিয়ে যাচ্ছে। যে আওয়ামী লীগ করে সে অন্য দল করতে পারে না। কারণ আওয়ামী লীগ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করে।

এর আগে সভায় মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা অক্ষুন্ন ও দেশে শান্তি রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকেই ছাড় দেবে না। বাংলাদেশ দিনদিন এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রায় কোনো ব্যাঘাত সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যেই বাধা দেবে তাকে ছাড় দেয়া হবে না।

সভায় নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সারের সভাপতিত্বে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবু, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সাধারণ সম্পাদক ফজলুল হক, যুবলীগ নেতা এইচ এম মাসুদ দুলাল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা ইকবাল হোসেন, সোনারগাঁও উপজেলার সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন প্রমুখ।

এদিকে অনুষ্ঠানে নারায়ণগঞ্জের অপর চারজন এমপিকে দাওয়াত দিলেও তারা কেউ উপস্থিত হননি। আর অনুষ্ঠানে থানা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কাউকেও দাওয়াত দেয়া হয়নি বিধায় তারাও কেউ উপস্থিত হয়নি।

শাহাদাৎ হোসেন/বিএ