ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ পেছাল

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৫ জুলাই ২০১৯

আগামী ২৯ জুলাই রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ করার কথা ছিল। এনিয়ে প্রস্তুতিও নিচ্ছিলেন নেতাকর্মীরা। তবে শেষ মুহূর্তে এসে পিছিয়ে গেছে সমাবেশের আয়োজন।

উত্তরাঞ্চলের ভায়াবহ বন্যা এবং পুলিশের অনুমতি না পাওয়ায় সমাবেশ পিছিয়েছে বলে জানিয়েছে বিএনপি। তবে আগামী সেপ্টেম্বরে বিভাগীয় সমাবেশ আয়োজনের কথা জানান দলটির নেতারা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নগর বিএনপি কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে সমাবেশ স্থগিতের কথা জানান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

এ সময় নগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শাহীন শওকত, নগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ নগর বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মিনু বলেন, আপাতত বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ স্থগিত করা হয়েছে। এর প্রধান কারণ দেশের উত্তরাঞ্চলের ভয়াবহ বন্যা পরিস্থিতি। দুর্গতদের পাশে থাকতে চায় বিএনপি। তাছাড়া চিঠি দিয়েও সমাবেশ আয়োজনে নগর পুলিশের অনুমতি মেলেনি। তবে আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে যেকোনো মূল্যে সমাবেশ আয়োজনের কথা জানান মিনু।

তিনি অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ এই সমাবেশ আয়োজনে পুলিশ সহাযোগিতা করছে না। উল্টো গ্রেফতারি পরোয়ানা ছাড়াই বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৫৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। রাজনৈতিক হীন উদ্দেশ্য চরিতার্থ করতে সরকার এই কাজ করেছে। অবিলম্বে গ্রেফতার নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি চান মিনু। একই সঙ্গে নেতাকর্মীদের দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে নামার প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি।

এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন