ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১১:৩২ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

কুড়িগ্রামে বন্যা দুর্গত চার হাজার ২০০ পরিবারের মাঝে  ত্রাণ বিতরণ করা হয়েছে।  রোববার আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলীয় জোট এ ত্রাণ সহায়তা প্রদান করেন। ত্রাণের প্রতি প্যাকেটে ১ কেজি চাল, এক কেজি চিনি, এক কেজি চিড়া ও এক কেজি মুড়ি ছিল।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপির নেতৃত্বে অন্য সদস্যরা হলেন, কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক সাবেক এমপি ফরিদুন্নাহার লাইলী, জাসদ নেতা নাজমুল হক এমপি ও আব্দুস সামাদ, ওয়ার্কাস পার্টির নেতা আমিনুল ইসলাম গোলাপ, ন্যাপ নেতা ইসমাইল হোসেন ও লুৎফর রহমান, গণতান্ত্রিক পার্টির নেতা শহিদুল ইসলাম বাবলু ও খাইরুল আলম সবুজ, গণ-আজাদিলীগ নেতা আতা উল্লাহ খান, জেপি নেতা এজাজ আহমেদ মুক্তা, তরিকত ফেডারেশন নেতা মোহমেদ মুক্তা প্রমুখ।

স্থানীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, সাঈদ হাসান লোবান, কাজিউল ইসলাম প্রমুখ।

কুড়িগ্রামের বন্যা দুর্গত মানুষের জন্য ৫শ মে.টন জিআর চাল এবং ১৬ লাখ টাকার শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এখনো ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। এছাড়া ঈদ-উল-আজহাকে সামনে রেখে জেলায় ৪ লাখ টাকা এবং ভিজিএফের জন্য ৪ হাজার ১১১ মে.টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

পরে বিকালে এ প্রতিনিধি দল সদ্য বিলুপ্ত দাশিয়ারছড়া ছিটমহল পরিদর্শন করেন। ছিটমহলবাসীর উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন। তাদের সমস্যার কথা শোনেন। এ সময় দাশিয়ারছড়ার ৫শতাধিক দুঃস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

নাজমুল হোসেন/এসএস/পিআর