ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে সড়ক অবরোধ করে আন্দোলন

প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

শিক্ষা পণ্য নয়, শিক্ষায় ভ্যাট নয়, শিক্ষা আমার অধিকার দাবিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

রোববার বেলা ১১ টায় প্রথমে সিলেট মহানগরের সুরমা মার্কেট এলাকায় লিডিং ইউনির্ভাসিটির সামনের রাস্তায় অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরে দুপুর সাড়ে ১২ টায় তারা মিছিল করে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন।

সিলেটে ভ্যাটবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়কারী মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, দাবি আদায় হওয়ার আগ পর্যন্ত আমরা লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।

Vetbirudi-Bikkuv

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আন্দোলনরত শিক্ষার্থী পাল দেবপ্রিয়াজিাগো নিউজকে বলেন, অবিলম্বে শিক্ষার উপর থেকে অন্যায্য, অযৌক্তিক ভ্যাট প্রত্যাহার করতে হবে। তিনি বলেন, শিক্ষা একটি মৌলিক অধিকার। এই অধিকারের উপর কোনো রকম ভ্যাট মেনে নেয়া হবে না। দাবি না মানা পর্যন্ত ভ্যাটবিরোধী আন্দোলন অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এদিকে রাস্তা অবরোধ করে আন্দোলন করায় সিলেট নগরে যানজটের সৃষ্টি হয়েছে। চৌহাট্টা জিন্দাবাজার সড়ক বন্ধ থাকায় বিড়ম্বনায় পড়েছেন ওই এলাকা দিয়ে চলাচলকারীরা।  

সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থ-ইস্ট ইউনিভার্সিটি, উইমেন্স মেডিকেল কলেজ সিলেট, রাগিব রাবেয়া মেডিকেল কলেজ, নর্থ-ইস্ট মেডিকেল কলেজ ও পার্ক ভিউ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ভ্যাটবিরোধী রাজপথের আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন।

ছামির মাহমুদ/এসএস/পিআর