ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

না.গঞ্জে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ০৩:২৮ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি মনিরুল আলম সেন্টুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে নাশকতার একটি মামলার অভিযোগপত্র দাখিল ও গৃহীত হওয়ায় তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

সম্প্রতি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের একজন সচিবের স্বাক্ষরিত চিঠিতে ওই বরখাস্তের বিষয়টি জানানো হয়। সেন্টুকে বরখাস্ত করা হয়েছে শনিবার এমন সংবাদে গোটা ফতুল্লায় ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। এছাড়া সেন্টুকে নিয়ে নানা সমলোচনা করা হয়। তিনি নিজের স্বার্থে ক্ষমতাসীন দলের প্রভাবশালী সাংসদ শামীম ওসমানের সঙ্গে আতাত করে বিএনপির রাজনীতি করে আসছিল। সে সঙ্গে ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে লিয়াজু করে চেয়ারম্যানী কর্মকাণ্ড করে আসায় বিএনপি নেতাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।
 
নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের একটি সূত্র জানায়, ফতুল্লা মডেল থানায় একটি নাশকতার মামলায় সম্প্রতি সেন্টুর বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়া হয়। পরে আদালতে ওই চার্জশিট গৃহীত হওয়ার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা আক্তার চৌধুরী সত্যতা স্বীকার করে জাগো নিউজকে জানান, ফৌজদারী মামলায় অভিযুক্ত হওয়ায় মনিরুল আলম সেন্টুকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়িক বরখাস্ত করেছে। বৃহস্পতিবার বিকেলে আমরা এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিয়ম মোতাবেক সেন্টু চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে চিঠিকে কি লেখা সেটা বিস্তারিত রোববার জানানো যাবে।
 
মো:শাহাদাৎ হোসেন/এমজেড/আরআইপি