ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিঙ্গেল লাইনের কারণে সিডিউল বিপর্যয় ঘটে

প্রকাশিত: ০৮:৪৩ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৫

সিঙ্গেল লাইনের কারণে ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় সিডিউল বিপর্যয় ঘটে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাউদ্দিন। শুক্রবার বেলা ১১টায় আখাউড়া-লাকসাম রেলপথ পরিদর্শনে এসে আখাউড়ায় যাত্রাবিরতিকালে আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার অংশে এখনো ডাবল লাইন চালু হয়নি। এর ফলে এই সিঙ্গেল লাইনে ট্রেন লাইনচ্যুত হলে প্রায় ৪/৫ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ হয়ে ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটে।

তিনি আরো বলেন, আসন্ন পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে ঘরমুখো মাুনষের যাত্রা নির্বিঘ্ন করতে পূর্বাঞ্চল রেলপথের প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে যাতে করে ঈদের আগ মুহূর্তে কোনো ট্রেন লাইনচ্যুতের ঘটনা না ঘটে।
আগামী জানুয়ারি মাসে রেলওয়েতে নতুন ২৭০টি বগি যুক্ত হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, নতুন বগিগুলো সংযোজন হলেই রেলওয়ের আসনযুক্ত টিকিট সঙ্কট কেটে যাবে।

এসময় ফিরোজ সালাউদ্দিনের সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক কাজী রফিকুল ইসলাম, রেলওয়ের ব্যবস্থাপক (পূর্বাঞ্চল) মকবুল হক, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবীব প্রমুখ।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/এমএস