ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

স্বাস্থ্যসেবার মান না থাকায় ৬ হাসপাতালকে জরিমানা

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৯:২৫ পিএম, ০৮ জুলাই ২০১৯

নোয়াখালীর সেনবাগ উপজেলায় নানা অনিয়মের অভিযোগে ছয়টি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে তিন লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে একটি হাসপাতালকে নির্দিষ্ট মান অর্জন না করতে পারা পর্যন্ত বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দিনব্যাপী সেনবাগ ও বেগমগঞ্জে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান। এ সময় উপস্থিত ছিলেন- নোয়াখালীর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আরাফাত, বিএমএ প্রতিনিধি ডা. দ্বীপন চন্দ্র, ড্রাগ সুপার মাসুদৌজ্জামান ও ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা প্রমুখ।

জানা যায়, অভিযানে দি নিউ সেন্ট্রাল হাসপাতালকে ৮০ হাজার, এমএ লতিফ ডায়াবেটিক হাসপাতালকে পাঁচ হাজার, মায়া ডায়াগনস্টিক সেন্টারকে ৬৫ হাজার, লাইফ স্কয়ার হসপিটালকে ৬৫ হাজার, নিউ সেনবাগ প্রাইভেট হাসপাতালকে ৩০ হাজার ও সেন্ট্রাল হাসপাতালকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। ছয়টি হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে মোট তিন লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে নিউ সেনবাগ প্রাইভেট হাসপাতালকে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ অনুযায়ী নির্দিষ্ট মানে উত্তরণের আগ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান বলেন, জরিমানা আদায় করা হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে স্বাস্থ্যসেবা দেয়ার মান সঠিক ছিল না। নিয়ম কানুন না মেনে এগুলো দীর্ঘদিন ধরে চলছে।

মিজানুর রহমান/এএম/জেআইএম

আরও পড়ুন