ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুক্তিযোদ্ধা হত্যার বিচার দাবিতে রেলপথ অবরোধ, ট্রেন চলাচলে বিঘ্ন

ঈশ্বরদী (পাবনা) | প্রকাশিত: ০৩:১৯ পিএম, ০৮ জুলাই ২০১৯

পাকশীর বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিমের খুনীদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবিতে ঈশ্বরদী রেল স্টেশনে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার দুপুর দেড়টা পর্যন্ত চলা এই কর্মসূচির আয়োজন করে ঈশ্বরদী মুক্তিযোদ্ধা কমান্ড। এ সময় সেখানে পথসভারও আয়োজন করা হয়।

তিন ঘণ্টাব্যাপী এই অবরোধ চলাকালে মোট ৫টি ট্রেনের চলাচল বাধাগ্রস্ত হয়। এর মধ্যে রয়েছে মহানন্দা এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, আন্তঃনগর রূপসা, ভারতগামী মৈত্রী এক্সপ্রেস ও ঢাকা থেকে খুলনাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস।

ইতোপূর্বে মুক্তিযোদ্ধারা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দিয়ে তদন্ত করে মামলার রহস্য উদঘাটন ও প্রকৃত খুনিদের গ্রেফতারের দাবিতে পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বরাবর স্মারকলিপি দেয়া হয়।

Isordi-2

গোলাম মোস্তফা চান্নার সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন পাকশী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হব্বুল, সিরাজউদ্দিন বিশ্বাস।

এছাড়া সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আমিনুর রহমান, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথা, পাকশী আওয়ামী লীগ নেতা জহুরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য গত ৬ ফেব্রুয়ারি রাত নয়টার দিকে পাকশীর রূপপুর বিবিসি বাজার থেকে বাড়ি ফিরছিলেন আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম। এ সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন তিনি।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, নিহত মুক্তিযোদ্ধা সেলিমের ছেলে তানভির রহমান তন্ময় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় একটি অভিযোগ দেয়।

তিনি বলেন, সেই অভিযোগের ভিত্তিতে মামলার তদন্ত কাজ চলছে। মূল আসামিসহ এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আলাউদ্দিন আহমেদ/এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন