ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লালমনিরহাটে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ০৮:২৩ এএম, ০৭ জুলাই ২০১৯

লালমনিরহাট সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় অফিসের আসবাবপত্র ভাঙচুর করা হয়। সংঘর্ষে ৫ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার রাতে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন। এ কমিটিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমানের ভাতিজা এরশাদ হোসেন জাহাঙ্গীরকে আহ্বায়ক করা হয়।

কিন্তু কমিটিতে কোনো যুগ্ম আহ্বায়ক না রেখে ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদকদের নিয়ে ১৬ জনকে সদস্য করা হয়। এতে অপর আরেকটি গ্রুপ গঠনতন্ত্র লঙ্ঘন করে এ কমিটি ঘোষণা করা হয়েছে বলে দাবি করে।

এদিকে সদ্য অনুমোদন পাওয়া সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এরশাদ হোসেন জাহাঙ্গীর শনিবার রাত ৯টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে মিষ্টিমুখ করছিলেন। এ সময় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের বিক্ষুব্ধ নেতাকর্মীরা হামলা চালিয়ে অফিসের আসবাবপত্র ভাঙচুর করেন। এতে পাঁচজন আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম তপন বলেন, আহ্বায়ক কমিটি ঘোষণা নিয়েই আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর করেছেন তারা।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রবিউল হাসান/এফএ/জেআইএম

আরও পড়ুন