ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আহত ছাত্রকে চিকিৎসা না দিয়ে উল্টো পেটালেন শিক্ষক

বেনাপোল (যশোর) | প্রকাশিত: ০৮:৩১ এএম, ০৬ জুলাই ২০১৯

যশোরের বেনাপোলে মাহাবুবা হক এতিমখানায় খেলতে গিয়ে আসিফ (১১) নামে আহত এক ছাত্রকে চিকিৎসা না দিয়ে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। ওই ছাত্রের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। আহত আসিফ বেনাপোলের বারোপোতা গ্রামের আব্দুল গনির ছেলে ও মাহাবুবা হক এতিমখানার মক্তব বিভাগের ছাত্র।

এতিমখানার ছাত্ররা অভিযোগ করে জানায়, বৃহস্পতিবার বিকেলে খেলার সময় অসাবধানতাবশত আসিফ ছাদের সানশেড থেকে নিচে পড়ে যায়। এতে শিক্ষক আমিনুর তাকে চিকিৎসা না করিয়ে এলোপাতাড়ি মারধর করে একটি ঘরে বসিয়ে রাখেন। মাদরাসার ছাত্ররা দেখতে পায় সে গুরুতর অসুস্থ হয়ে ছটফট করছে এবং তার কান দিয়ে রক্ত পড়ছে।

পরে ছাত্ররা বিষয়টি অন্য শিক্ষকদের জানালে সন্ধ্যার পর তারা আসিফকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য যশোরে নেয়ার পরামর্শ দেন চিকিৎসক।

এতিমখানার তত্ত্বাবধানকারী শিক্ষক খলিলুর রহমান জানান, তিনি জানা মাত্র ওই ছাত্রকে চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে যশোর পাঠানো হয়। এছাড়া বিষয়টি এতিমখানা ম্যানেজিং কমিটি ও ছাত্রের পরিবারকে জানানো হয়। মারধরের বিষয়টি তিনি দেখেননি। ছাত্রদের কাছ থেকে ঘটনা শুনেছেন। তবে শারীরিক নির্যাতনের বিষয়টি প্রমাণিত হলে তদন্ত সাপেক্ষে কমিটি তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে অভিযুক্ত শিক্ষক আমিনুর রহমান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি আহত ছাত্রকে কোনো নির্যাতন করেননি। এটি তার বিরুদ্ধে অপপ্রচার।

মাহাবুবা হক এতিমখানা পরিচালনা কমিটির সম্পাদক আলহাজ গোলাম মোস্তফা জানান, বিষয়টি জানার পর তিনি আহত ছাত্রের চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জামাল হোসেন/এফএ/জেআইএম

আরও পড়ুন