ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

স্বামী হত্যার দায়ে স্ত্রী ও ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ০১:২৯ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

দেবরের সহায়তায় স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন পিরোজপুরের একটি আদালত।

বৃহস্পতিবার বিকেলে পিরোজপুরেরর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নাজিমুদৌলা আসামিদের উপস্থিতিতে এই আদেশ দেন। এসময় আদালত প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাস কারাদণ্ডের আদেশ দেন আদালত।

এছাড়াও হত্যাকাণ্ডের আলামত নষ্ট করার দায়ে তাদেরকে আরো ৭ বছরের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাস কারা ভোগের আদেশ দেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার কাউখালী উপজেলার সয়না রঘুনার্থপুর ইউনিয়নের বেতকা গ্রামের নিহত কাবিল হাওলাদারের স্ত্রী নাসিমা বেগম এবং কাবিলের ভাই হাবিল হাওলাদার।

মামলার এজাহার থেকে জানা যায়, পরকীয়া সম্পর্কের জের ধরে এই হত্যাকাণ্ড ঘটানো হয়। বড় ভাইয়ের স্ত্রী নাসিমার সাথে দির্ঘ দিনের প্রেমের সম্পর্ককে স্থায়ী করতে বিয়ে করেন হাবিল ও নাসিমা।

এই ঘটনাকে দামাচাপা দিতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ২০০৭ সালের ১২ জুলাই রাতে বালিশ চাপা দিয়ে কাবিলকে হত্যা করে হাবিল  ও নাসিমা। কাবিলকে হত্যা করে তার পুরুষাঙ্গ কেটে পার্শবর্তী একটি খালে মৃতদেহটি ফেলে যায় তারা।

এরপর ১৫ জুলাই পিরোজপুর সদর উপজেলার কলাখালী ইউনিয়নের রাজারকাঠী গুচ্ছ গ্রামে খাল থেকে কাবিলের মৃত দেহ উদ্ধার করে পিরোজপুর থানা পুলিশ।

এই ঘটনায় পিরোজপুর সদর থানার উপ-পরিদর্শক জিয়ারত হোসেন বাদী হয়ে পিরোজপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে ভাবী নাসিমা এবং দেবর হাবিলকে আটক করে পুলিশ। তারা দুইজনেই কাবিলকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। মামলার স্বাক্ষ্যপ্রমাণ শেষে আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।  

হাসান মামুন/এসকেডি/পিআর