ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ০১:০৫ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

পারিবারিক কলহের জের ধরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে এক অন্তঃসত্ত্বা কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। বুধবার দুপুরে বগুড়া রেলওয়ে স্টেশন থেকে প্রায় চার কিলোমিটার দূরে শহরদিঘি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত হাওয়া বেগম (২০) বগুড়া শহরের বড় বেলাইল গ্রামের আব্দুল হান্নানের মেয়ে এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের প্রাণিবিদ্যা বিভাগের অর্নাস প্রথম বর্ষের ছাত্রী। হস্পতিবার দুপুরে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়েছে।  

বগুড়া রেলওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) হারুন-উর-রশিদ জাগো নিউজকে জানান, দিনাজপুর থেকে সান্তাহারগামী আন্তঃনগর ট্রেন দোলান চাঁপা দুপুর ১টার দিকে বগুড়ায় যাত্রা বিরতি করে। এরপর ট্রেনটি সান্তাহারে উদ্দেশ্যে ছেড়ে যায়। কয়েক মিনিট পর শহরদীঘি এলাকায় অতিক্রম করার সময় ওই কলেজছাত্রী চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দেয়। এতে ট্রেনে কাটা পড়ে  তার দেহ ছিন্ন ভিন্ন হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়।

বুধবার বিকেল সাড়ে ৫টায় রেলওয়ে পুলিশ ময়নাতদন্তের জন্য তার মরদেহ উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতাল মর্গে পাঠান। রাতে সেই মরদেহ পরিবারকে ফেরত দেয়া হলে বৃহস্পতিবার তা দাফন করা হয়।

মেয়ের ভাই দুলাল হোসেন জাগো নিউজকে জানান, হাওয়া খুব মেধাবী ছাত্রী ছিল। লেখাপড়ার প্রতি তার প্রচণ্ড ঝোক ছিল। গত এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়। পরে বেসরকারি একটি প্রতিষ্ঠানের বৃত্তি নিয়ে লেখাপড়া করছিল।

কিন্তু এক বছর আগে সদর উপজেলার নিশিন্দারা এলাকার সেলিম পাইকারের সঙ্গে তার বিয়ে দেয়া হয়।  তারপর থেকেই শ্বশুরবাড়ি থেকে লেখাপড়া না করার জন্য চাপ দিচ্ছিল। সেই চাপ সহ্য করতে না পেরেই সে আত্মহত্যা করে। মুত্যুর আগে সে ছয় মাসের অন্তঃসত্ত্বাও ছিল।

লিমন বাসার/এসএস/পিআর