ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফেনীতে ২৩শ ফুট অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

জেলা প্রতিনিধি | ফেনী | প্রকাশিত: ১০:৫০ এএম, ০৪ জুলাই ২০১৯

ফেনীতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে বিশেষ অভিযান শুরু করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ।

বুধবার (৩ জুলাই) সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নে অভিযান চালিয়ে ২২টি অবৈধ রেগুলেটর ও ৩৫০ ফুট পাইপ জব্দ করা হয়। পাশাপাশি ২ হাজার ফুট পাইপ অকেজো ও ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে মঙ্গলবার বিশেষ অভিযানকালে এলাকায় গ্যাস লুটপাটের ভয়াবহ চিত্র ধরা পড়ে। এ কারণে গতকালও এই অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ‘ফেনীতে বাখরাবাদের গ্যাস হরিলুট, বিলের টাকা কর্মকর্তা-দালালের পকেটে- অভিযানেও বন্ধ হয় না অবৈধ সংযোগ’- গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশ হলে এলাকায় তোলপাড় শুরু হয়। জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বাখরাবাদের দুই ম্যানেজারকে তার কার্যালয়ে ডেকে পাঠান। সব অনিয়ম প্রসঙ্গে আগামী ৪ জুলাইয়ের মধ্যে লিখিত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন। একই সঙ্গে সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে বলেন।

এর প্রেক্ষিতে বুধবার সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নের কাজিরবাগ ও পশ্চিম সোনাপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. নুরের জামান চৌধুরী অভিযানে নেতৃত্ব দেন। অবৈধভাবে গ্যাস সংযোগ ও ব্যবহারের অপরাধে (বাংলাদেশ গ্যাস আইন ২০১০ এর ০৬ ধারা) মো. ফজলুল হক (৫৭), হোসনেয়ারা বেগম (৪২), রাহেনা আক্তার (৩৬), মিশু চন্দ্র শীল (২৭), উত্তরা দে (২৫), রতন শীল (৩১) ও পলাশ চন্দ্র শীল (৩৩), বিপ্লব চন্দ্র শীল (২৭), আবদুর রহিম (৪৩), জোসনেয়ারা বেগম (৪৪), সাহাব উদ্দিন (৪৮), নুর জাহান বেগম (৪৩), আছমা আক্তার (৩৯), রহিমা বেগম (৪২), পেয়ারা বেগম (৫৩), মো: ইব্রাহিম (৩৮), আলাউদ্দিন (৪০), আজাদ ভূঁঞা (৪৪), মো. আজিম (৩৪), মজিবুল হক (৫১) প্রত্যেককে ৫ হাজার টাকা করে ও সালেহ আহম্মদকে (৫৫) ১০ হাজার টাকাসহ মোট ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

Feni-Gas-Mobile-Cort

এছাড়া অভিযানকালে ২২টি অবৈধ রেগুলেটর ও প্রায় ৩৫৫ ফুট পাইপ জব্দ করা হয়। এ সময় অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত প্রায় ২ হাজার ফুট গ্যাস পাইপ লাইন অকেজো করা হয়।

অভিযানে বাখরাবাদের ফেনী এরিয়া অফিস ব্যবস্থাপক মো. মহিবুর রহমান ও ব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) সাহাব উদ্দিন, বেঞ্চ সহকারি প্রদীপ চন্দ্র দাস ও ফেনী মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানকালে সহকারী কমিশনার (ভূমি) মো. নুরের জামান চৌধুরী উপস্থিত এলাকাবাসীকে অবৈধভাবে গ্যাস সংযোগ ও ব্যবহার না করতে মৌখিকভাবে সর্তক করেন। সেই সঙ্গে অবৈধভাবে গ্যাস সংযোগকারী দালাল চক্রকে ধরিয়ে দিয়ে আইনের আওতায় আনতে স্থানীয়দের প্রতি সহযোগিতার আহ্বান জানান।

তিনি বলেন, অপরাধ নির্মূলে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

এর আগে মঙ্গলবার বাখরাবাদের বিশেষ টিমের অভিযানে শান্তি ধারা আবাসিক এলাকার ফিউচার ভবন, সুলতানা বিলকিছের বাড়ি, কদলগাজী রোডের মুন্সি জহির আহমেদের বাড়ি, সিরাজুল হকের বাড়ি, মাহমুদুল হাসানের বাড়ি, পেট্টোবাংলা সংলগ্ন আরামবাগ এলাকার শাহজাহানের বাড়ি, পাঠানবাড়ী সড়কের মহিলা মাদরাসা সংলগ্ন গিয়াস উদ্দিনের বাড়ি, আইয়ুব খানের বাড়ি এবং শাহীন একাডেমি সড়কের জেপি টাওয়ারের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ফেনী এরিয়া অফিসের ব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) সাহাব উদ্দিন জানান, অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

রাশেদুল হাসান/এমএমজেড/জেআইএম

আরও পড়ুন