ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ১১:০৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলছাত্রীকে মারধরের ঘটনার প্রতিবাদে কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বুধল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা-সিলেট মহাসড়কের সুহিলপুরে এ বিক্ষোভ করে।

এর ফলে মহাসড়কের দু’পাশে অসংখ্য যানবাহন আটকে গিয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বখাটে যুবক ইলিয়াসকে (২২) স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটক ইলিয়াস উদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ছাতিয়ান গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সদর উপজেলার বুধল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে স্থানীয় ইলিয়াস নামে এক যুবক প্রায়ই উত্যক্ত করতো। এ ঘটনায় ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও বিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলেও তারা কোনো প্রতিকার পাননি।

এদিকে, বৃহস্পতিবার সকালে ওই ছাত্রী বিদ্যালয়ে আসার সময় বখাটে ইলিয়াস তার পথরোধ করে মারধর শুরু করে। এক পর্যায়ে ওই ছাত্রীর শরীরের কাপড় ছিঁড়ে ফেলে বখাটে ইলিয়াস। এ সময় ওই ছাত্রীর আর্তচিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে এসে ইলিয়াসকে আটক করে পুলিশে সোর্পদ করে।

এদিকে, ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে কুমিল্লা-সিলেট মহাসড়কের সুহিলপুর এলাকায় অবস্থান নেয়। এর ফলে দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সরিয়ে দিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জাগো নিউজকে বলেন, আটক ইলিয়াসকে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে কারাদণ্ড প্রদান করা হবে।

আজিজুল আলম সঞ্চয়/এসএস