ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাবুরহাটে অর্ধশতাধিক কাপড়ের দোকান ভস্মীভূত

প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

দেশের বৃহৎ পাইকারি কাপড়ের হাট নরসিংদীর বাবুরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান ভস্মীভূত হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাজারের থ্রি-পিস পট্টিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় ১০ কোটি টাকার কাপড় পুড়ে গেছে।

পুলিশ ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, শুক্র ও শনিবার সাপ্তাহিক হাটের দিন ব্যতীত বাকি দিনগুলো বাবুরহাটের অধিকাংশ দোকান বন্ধ থাকে। সন্ধ্যা ৭টার দিকে হাটের আবদুল আজিজের কাপড়ের দোকানে প্রথমে আগুন লাগে। মুহূর্তের মধ্যে তা গলির অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুনের লেলিহান শিখা দেখে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেয়।

ফায়ার সার্ভিসের নরসিংদী, মাধবদী ও ঘোড়াশাল ইউনিটের দমকল কর্মীরা ও স্থানীয়রা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে আগুনে গলির অর্ধশতাধিক দোকান ও মালামাল ভস্মীভূত হয়ে যায়। খবর পেয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হাটে ছুটে এসে দোকানের এই পরিণতি দেখে কান্নায় ভেঙে পড়েন।

আগুনে ক্ষতিগ্রস্ত রিফাত ওরনা হাউজের মালিক আবদুল আওয়াল ভূঞা বলেন, দোকান ভর্তি মালামাল ছিল। আগুনে পুড়ে সব শেষ হয়ে গেছে। আমার মতো একই অবস্থা আরে অর্ধশত ব্যবসায়ীর।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আবুল কাশেম বলেন, প্রাথমিকভাবে আমাদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

মাধবদী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা খোরশেদ আলম জানান, সড়ক সরু ও পানি সংকটের কারণে আগুন নিভাতে বিলম্ব হয়েছে। ইতিপূর্বে এই হাটে একাধিক অগ্নিকাণ্ড ঘটে। এরই প্রেক্ষিতে আমরা ব্যবসায়ীদের সড়ক প্রশস্তকরণের পরামর্শ দিলেও তারা তা করেনি।

সঞ্জিত সাহা/বিএ