ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘বাংলাদেশের অর্থনীতিকে দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করা সম্ভব’

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৯ জুন ২০১৯

বাংলাদেশে নিযুক্ত উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ওপ বলেছেন, ‘বাংলাদেশে যে মানবসম্পদ ও উন্নয়নের উপাদান রয়েছে তা দিয়ে এদেশের অর্থনীতিকে দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করা সম্ভব। আমি যশোরে যে মানবসম্পদ দেখেছি তারাও এ স্থানটির (যশোরের) অর্থনৈতিক ভীত মজবুত করতে পারেন।’

গণতান্ত্রিক প্রজাতন্ত্রী কোরিয়ার (উত্তর কোরিয়া) প্রতিষ্ঠাতা কমরেড কিম ইল সুং-এর ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে যশোর প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রদূত এসব কথা বলেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব জুচে আইডিয়া’র উপদেষ্টা অধ্যাপক ইসরারুল হকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ইনস্টিটিউট অব জুচে আইডিয়ার সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবলু, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ, ওয়ার্কার্স পার্টি নেতা হারুণ অর রশিদ, মোস্তাফিজুর রহমান কাবুল প্রমুখ।

রাষ্ট্রদূত বলেন, ‘জুচে আইডিয়ার প্রবক্তা গণতান্ত্রিক প্রজাতন্ত্রী কোরিয়ার (উত্তর কোরিয়া) প্রতিষ্ঠাতা ও মহান নেতা কমরেড কিম ইল সুং বিশ্ব স্বাধীনতা বিনির্মাণে তার সারাটি জীবন উৎসর্গ করেছেন। জুচে আইডিয়ার মাধ্যমে তিনি বেঁচে থাকবেন স্বাধীনতাকামী মানুষের অন্তরে।’

উল্লেখ্য, সমাজতান্ত্রিক কোরিয়ার প্রধান নেতা কমরেড কিম ইল সুং ১৯৯৪ সালের ৮ জুলাই মৃত্যুবরণ করেন। বিপ্লবে নেতৃত্বদানসহ ১৯৪৮ সাল থেকে তিনি সমাজতান্ত্রিক কোরিয়া, কোরিয়ার ওয়ার্কার্স পার্টি ও রাষ্ট্রের নেতৃত্বদান করেন এবং সাম্রাজ্যবাদ বিরোধী আন্তর্জাতিক ভূমিকা পালন করেন। তার চিন্তা ও মতামত ‘জুচে আইডিয়া’ হিসেবে সুবিদিত।

মিলন রহমান/এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন