ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভাঙা ব্রিজ দিয়েই ৭ গ্রামের মানুষের ঝুঁকিপূর্ণ চলাচল

জেলা প্রতিনিধি | ঝিনাইদহ | প্রকাশিত: ০৭:২৮ পিএম, ২৬ জুন ২০১৯

ঝিনাইদহের কালীগঞ্জের বারবাজার টু হাকিমপুর সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। সেই সঙ্গে মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে সাঁকোবাজারের ব্রিজটি। তিন মাস ধরে ভেঙে পড়া ব্রিজটি আজও সংস্কার করা হয়নি। ফলে ঝুঁকি নিয়েই চলাচল করছে যানবহন ও পথচারীরা।

স্থানীয়দের অভিযোগ, উপজেলার ব্যস্ততম এই সড়কের ব্রিজটি তিন মাস আগে ভেঙে গেলেও এদিকে কর্তৃপক্ষের কোনো দৃষ্টি নেই। ফলে প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। গুরুত্বপূর্ণ সড়কের ব্রিজটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

ভুক্তভোগীরা জানায়, উপজেলার বারবাজার টু হাকিমপুর সড়কটি অত্যান্ত ব্যস্ততম একটি সড়ক। সড়কটি দিয়ে এলাকার সাঁকোবাজার, চাঁনপাড়া, ধোপাদী বাজার, যত্রাপুরসহ ৫-৭টি গ্রামের মানুষ প্রতিদিন কালীগঞ্জ, বারবাজার, হাকিমপুরে যাতায়াত করে। সড়কের পাশেই স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ একটি উপ-স্বাস্থ্য কেন্দ্র অবস্থিত। বর্তমানে ভাঙা ব্রিজটির দুপাশে অবশিষ্ট অংশ দিয়ে পথচারীরা চলাচল করছে। বিশেষ করে রাতের আধারে ঘটনাস্থলে দুর্ঘটনা এখন নিত্যদিনের। গত মাসে ব্রিজের ওই ভাঙা গর্তে শ্যালো ইঞ্জিনচালিত আলমসাধু পড়ে উল্টে আহত হয় আলসাধুর যাত্রীরা।

স্থানীয় বাসিন্দা সৈরভ হোসেন বাবু বলেন, সড়কটির ওপর ব্রিজ অনেক দিন ধরে ভেঙে পড়ায় চরম ঝুঁকি নিয়ে মানুষ চলাচল করছে। সেখানে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। পথচারীদের জ্ঞাত করতে ওই ভাঙা স্থানে লাঠি কাপড় দিয়ে সতর্ক করা হলেও দুর্ঘটনা থেমে নেই।

পথচারী আব্দুল গণি জানান, সড়কটি এই অঞ্চলের মানুষের চলাচলের একমাত্র মাধ্যম। কিন্তু ব্রিজ ভেঙে যাওয়ায় তাদের দুর্ভোগ বেড়েছে অনেক।

ওই ইউনিয়নের ইউপি সদস্য রানা বলেন, ধোপাদী বাজার হতে বারবাজার সড়কে অনেক স্থানেই মাটির নিচে সড়ক দেবে গর্তের সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে ব্রিজ ভেঙে যাওয়ায় মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। ব্রিজ মেরামতের পাশাপাশি সড়কের দেবে যাওয়া প্রতিটি স্থান মেরামত করা জরুরি।

আব্দুল্লাহ আল মাসুদ/এমবিআর/এমএস

আরও পড়ুন