ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নিহতদের মধ্যে দুজন সিলেট নার্সিং কলেজের ছাত্রী

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০২:৩২ পিএম, ২৪ জুন ২০১৯

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশনের পাশে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় নিহত চারজনের পরিচয় পাওয়া গেছে। এদের মধ্যে দুইজন সিলেট নার্সিং কলেজের ছাত্রী।

নিহতরা হলেন- সিলেটের মোগলাবাজার থানার আব্দুল্লাপুর গ্রামের আব্দুল বারীর মেয়ে নার্সিং কলেজের ছাত্রী ফাহমিদা আক্তার (২০), বাগেরহাটের মোল্লার হাট থানার আতজুরি বান্দর খোলা গ্রামের মো. আকরাম মোল্লার মেয়ে নার্সিং কলেজের ছাত্রী সানজিদা আক্তার (২০), মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার টিটিডিসি এরিয়ার বাসিন্দা আব্দুল বারীর স্ত্রী মনোয়ারা পারভীন (৪৮) এবং হবিগঞ্জের কাওছার আহমেদ।

নিহত ফাহমিদা ও সানজিদা সিলেট নার্সিং কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ ফয়সল আহমদ চৌধুরী। তারা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশ নার্স ছিলেন।

সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে নিহত দুই নার্সের পরিচয় নিশ্চিত করেন ওসমানী ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান। তিনি বলেন, নার্সিং কলেজের ছাত্রী ও শিক্ষানবিশ দুই নার্সের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

train-brif

বিগ্রেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান বলেন, দুর্ঘটনায় আহতদের মধ্যে ১০/১২ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সবাই শঙ্কামুক্ত।

ফাহমিদার ভাই আব্দুল হামিদ জানান, রাতে ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে বোনের খোঁজে ঘটনাস্থলে যান। সেখানে বোনকে না পেয়ে কুলাউড়া হাসপাতালে এসে নিহতদের মধ্যে বোনকে শনাক্ত করেন।

তিনি বলেন, নার্সিং ট্রেনিংয়ের জন্য সিলেট থেকে উপবনযোগে একটি দলের সঙ্গে ঢাকা যাচ্ছিলেন ফাহমিদা।

এদিকে নিহত কাওছার আহমেদের স্বজনরা হবিগঞ্জ থেকে তার মরদেহ নিতে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে আসছেন বলে জানা গেছে।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬২ জন। এদের মধ্যে ২০ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে রোববার দিবাগত রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের কয়েকটি বগি ছিটকে পড়ে। এ ঘটনায় তাৎক্ষণিক ছয়জনের মরদেহ উদ্ধারের কথা জানানো হলেও সোমবার সকালে পুলিশ চারজনের মরদেহ উদ্ধারের কথা জানায়।

ছামির মাহমুদ/আরএআর/পিআর

আরও পড়ুন