ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কাশিয়ানীর সাবেক স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

জেলা প্রতিনিধি | গোপালগঞ্জ | প্রকাশিত: ১১:৩৮ এএম, ২২ জুন ২০১৯

অর্থ আত্মসাতের অভিযোগে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুর্নীতি দমন কমিশনের ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডল বাদী হয়ে এ মামলা করেছেন। ডা. মো. জাহাঙ্গীর হোসেন বর্তমানে চাপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

জানা গেছে, কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে চাকরিকালীন ডা. মো. জাহাঙ্গীর হোসেনের অধীনস্থ মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব.) রুহী দাস ও আবুর বাশারের সিলেকশান গ্রেডের বকেয়া বিল বাবদ ৩ লাখ ১১ হাজার টাকা না দিয়ে তিনি আত্মসাৎ করেন।

এছাড়া ২০১৬-১৭ অর্থবছরে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) অপারেশন প্লানের আওতায় এমএসআর সামগ্রী ক্রয় না করে ভুয়া চালান ও বিল তৈরি করে মালামাল ক্রয় দেখিয়ে ১ লাখ ৯০ হাজার টাকা এবং একই অর্থবছরে এসএমসি প্রোগ্রামের আওতায় ইউনানী ওষুধ ক্রয় না করে ভুয়া চালান ও বিল বানিয়ে ওষুধ ক্রয় দেখিয়ে আরও ৯৫ হাজার টাকা আত্মসাৎ করেন।

দুর্নীতির অনুসন্ধানে নেমে এ বিষয়ে অভিযোগের সত্যতা পাওয়ার পর দুদক মামলা দায়ের করেছে।

এসএম হুমায়ূন কবীর/আরএস/জেআইএম

আরও পড়ুন