ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বৃষ্টিতে স্বপ্ন ভাঙলো দুই শতাধিক পরীক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ২১ জুন ২০১৯

বরিশালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারেননি প্রায় দুই শতাধিক চাকরিপ্রার্থী। পুলিশের দাবি যথাসময়ে উপস্থিত না হওয়ায় তাদের প্রবেশ করতে দেয়া হয়নি। এ সময় চাকরিপ্রার্থীরা প্রতিবাদ করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে বলে অভিযোগ পরীক্ষার্থীদের।

শুক্রবার সকাল ১০টার দিকে বরিশাল সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আজ সকাল ১০টায় বরিশাল নগরীর ৩২ কেন্দ্রে একযোগে শুরু হয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা। প্রবেশপত্রের শর্ত অনুযায়ী পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে কেন্দ্রে প্রবেশ করার নিয়ম। কিন্তু বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে প্রায় দুই শতাধিক পরীক্ষার্থী যথাসময়ে কেন্দ্রে উপস্থিত হতে পারেননি। অনেকেই পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে, কেউ কেউ ১০টায় এসে কেন্দ্রে উপস্থিত হন।

কিন্তু পুলিশ নিয়মের দোহাই দিয়ে চাকরিপ্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি। এ সময় ক্ষুব্ধ হয়ে ওঠেন পরীক্ষার্থীরা। একপর্যায়ে তারা পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক ঠেলে ভেতরে প্রবেশ করেন। পরে পুলিশ তাদের কেন্দ্র থেকে বের করে দেয় ও তাদের লাঠিপেটা করে।

তবে কোতয়ালি থানা পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, ওইসব পরীক্ষার্থী সকাল ১০টার পর কেন্দ্রে ঢোকার চেষ্টা করে। কিন্তু ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাদের বাধা দিলে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তারা। এ সময় পরীক্ষার্থীদের ওপর লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করেন এ পুলিশ কর্মকর্তা।

সাইফ আমিন/এফএ/এমকেএইচ

আরও পড়ুন