ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্যবসায়ীকে মামলার ভয় দেখিয়ে টাকা নিলেন এসআই

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ১২:৫২ পিএম, ২১ জুন ২০১৯

এক ব্যবসায়ীকে আটক করে ইয়াবা মামলায় জড়ানোর ভয় দেখিয়ে এক লাখ ৩০ হাজার টাকা ঘুষ নেয়ার অভিযোগ পাওয়া গেছে পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে। গত বুধবার রাতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর পূর্বপাড়া এলাকায় এই ঘটনা ঘটেছে।

অভিযুক্ত ওই এসআই হলেন কালিয়াকৈরের মৌচাক পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম। তিনি এক সময় গাজীপুর গোয়েন্দা পুলিশে কর্মরত ছিলেন।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, কালিয়াকৈরের সফিপুর পূর্বপাড়া এলাকায় সবজি ব্যবসায়ী ইউনুছ আলী ও মিন্টু মিয়াসহ কয়েকজন গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে টাকা দিয়ে তাস (জুয়া) খেলছিলেন। এ সময়ে মৌচাক ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম একজন কনষ্টেবল নিয়ে সেখানে অভিযান চালিয়ে তাদেরকে আটক এবং ৮০ হাজার টাকা জব্দ করে। পরে তাদের নিয়ে আন্দারমানিক সেকেন্দার মার্কেটসহ কয়েকটি স্থানে অভিযান চালায় এবং ইয়াবা মামলায় গ্রেফতার দেখানোর ভয় দেখিয়ে ইউনুছের কাছ থেকে ১০ হাজার এবং গাজীপুরের এক ব্যবসায়ীর কাছ থেকে ৪০ হাজার টাকা নিয়ে রাত তিনটার দিকে ছেড়ে দেন। এরপর বৃহস্পতিবার (২০ জুন) ফোন করে আরও ৯০ হাজার টাকা দাবি করেন ওই এসআই।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী বলেন, ওই এসআই তাদের আটক করে প্রথমে তিন লাখ টাকা দাবি করে। পরে জুয়ার আসর থেকে ৮০ হাজার টাকা, এক ব্যবসায়ীর স্ত্রীর কাছ থেকে ১০ হাজার এবং তার কাছ থেকে আরও ৪০ হাজার টাকা নেয়। এখন আরও ৯০ হাজার টাকা দাবি করছেন।
এ ব্যাপারে অভিযুক্ত এসআই রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থলে ইয়াবা সেবনের কিছু সরঞ্জাম পাওয়া গেছে। তবে ইয়াবা পাওয়া যায়নি। যার কারণে তাদের ছেড়ে দেয়া হয়েছে। আর এখন তারা টাকা নেয়ার মিথ্যা অভিযোগ করছে।

মো. আমিনুল ইসলাম/এমএমজেড/এমএস

আরও পড়ুন