ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিআইডব্লিউটিসির ঈদ সার্ভিস শুরু ২১ সেপ্টেম্বর

প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৫

ঈদুল আজহা উপলক্ষে রাষ্ট্রীয় নৌযান সংস্থা বিআইডব্লিউটিসির বিশেষ সার্ভিস শুরু হচ্ছে আগামী ২১ সেপ্টেম্বর। ঈদের পর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিশেষ সার্ভিস অব্যাত থাকবে। বিশেষ সার্ভিস চলাকালে ঢাকা-চাঁদপুর-বরিশাল-ঝালকাঠি-হুলারহাট রুটে প্রতিদিন দুটি করে স্টিমার চলবে। মঙ্গলবার রাতে বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম মিশা জাগো নিউজকে এ তথ্যের সতত্যা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপকূলীয় সবগুলো নৌপথে ঈদের বিশেষ সার্ভিস দিবে বিআইডব্লিউটিসি। এসময় উপকূলীয় রুটগুলোতে নিয়মিত জাহাজের সঙ্গে অতিরিক্ত একটি করে জাহাজ চলবে বিশেষ সার্ভিস হিসেবে। রোববার ঢাকায় বিআইিব্লিউটিসির কার্যালয় আয়োজিত উর্ধ্বতন কর্মকর্তাদের সভায় বিশেষ সার্ভিসের সিডিউল চূড়ান্ত করা হয়েছে।

সিডিউল তালিকা অনুযায়ী, ঈদের আগে ঘরমুখো যাত্রী পরিবহনে ২১ সেপ্টেম্বর পিএস টার্ন ও এমভি মধুমতি, ২২ সেপ্টেম্বর পিএস মাহসুদ ও এমভি বাঙালি, ২৩ সেপ্টেম্বর পিএস অস্ট্রিচ ও এমভি মধুমতি, ২৪ সেপ্টেম্বর পিএস লেপচা ও এমভি বাঙালি ঢাকা থেকে ছেড়ে পিরোজপুরের হুলাহাট পর্যন্ত যাবে। এ জাহাজগুলো চাঁদপুর, বরিশাল, ঝালকাঠি স্টেশনে যাত্রা বিরতি করবে।

ঈদের পর কর্মস্থলমুখি যাত্রীদের জন্য ২৬ সেপ্টেম্বর এমভি বাঙালি ও পিএস লেপচা, ২৭ সেপ্টেম্বর পিএস মাহসুদ ও এমভি বাঙালি, ২৮ সেপ্টেম্বর পিএস অস্ট্রিচ ও এমভি বাঙালি, ২৯ ডিসেম্বর পিএস লেপচা ও এমভি বাঙালি এবং ৩০ সেপ্টেম্বর এমভি মধুমতি ও পিএস টার্ন হুলারহাট থেকে ছেড়ে ঝালকাঠি-বরিশাল-চাঁদপুর হয়ে ঢাকায় যাবে।

নজরুল ইসলাম মিশা জানান, ২১ সেপ্টেম্বর একদিনের জন্য পিএস অস্ট্রিচ ঢাকা-চাঁদপুর-বরিশাল পর্যন্ত চলবে। যাত্রী চাহিদা থাকলে এ রুটে ট্রিপ আরো বৃদ্ধি করা হবে। এছাড়া চট্রগ্রাম থেকে হাতিয়া, সন্দ্বীপ এবং গুপ্তচর রুটেও ঈদের বিশেষ সার্ভিস দেয়া হয়েছে।

সাইফ আমীন/বিএ