ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্যবসায়ীদের ধান কেনা হবে না : খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি | নওগাঁ | প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৫ জুন ২০১৯

কৃষকদের এ দেশের সোনার ছেলে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, কৃষকদের দুর্ভোগ কমাতে সারাদেশে ২০০টি প্যাডি সাইলো নির্মাণ করা হবে। কৃষকদের যেন খাদ্যগুদামে ধান নিয়ে এসে দুর্ভোগ পোহাতে না হয় এবং বাড়িতে ফেরত নিয়ে যেতে না হয়।

শনিবার বিকেল ৫টার দিকে নওগাঁর মহাদেবপুর উপজেলার মহিষবাথান খাদ্যগুদামে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কোনো ক্রমেই ব্যবসায়ীদের ধান কেনা হবে না। খাদ্যগুদাম কর্মকর্তারা যেন অনিয়মের সঙ্গে জড়িত না হন। যদি কোনো অনিয়ম হয় তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে। খাদ্য কর্মকর্তাদের আলোকিত খাদ্য বিভাগ তৈরি করতে হবে। কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না।

খাদ্যমন্ত্রী বলেন, এবারের বাজেট কৃষিবান্ধব হওয়ায় কৃষকরা অনেক উপকৃত হবেন।

মহাদেবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম ময়েন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল, জাভেদ জাহাঙ্গীর সোহেল, মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রতন কুমার প্রামাণিক ও মহিষবাথান খাদ্যগুদাম কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/আরএআর/এমএস

আরও পড়ুন