ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজশাহীতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৫:৩৪ এএম, ০৯ জুলাই ২০১৪

রাজশাহীতে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। বুধবার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। ফলে রাজশাহীর সঙ্গে রাজধানী ঢাকাসহ সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে।

মঙ্গলবার এ ধর্মঘটের ডাক দেয় রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়ন। ধর্মঘটের কারণে বুধবার সকাল ছয়টা থেকে রাজশাহী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে আন্ত:জেলা রুটের কোনো বাস ছেড়ে যায়নি। ঢাকা কোচসহ দূরপাল্লার সব বাস চলাচলও বন্ধ রয়েছে। রাজশাহীর উপর দিয়ে চলাচল করতে না পারায় চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে সরাসরি ঢাকার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব চৌধুরী জানান,  প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও মহাসড়কে আবারো ভটভটিসহ বিভিন্ন অবৈধ যানবাহন চলাচল শুরু করেছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সংসদ সদস্য আয়েন উদ্দিনের উৎসাহে তাদের নির্বাচনী এলাকা চারঘাট-বাঘা ও পবা-মোহনপুরে এসব অবৈধ যান চলাচল করছে।

এ বিষয়টিকে কেন্দ্র করে গত সোমবার মোহনপুরের কেশরহাটে এক বাস চালককে ভটভটি চালকরা মারধর করে। এর প্রতিবাদে ও মারধরের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারসহ ছয় দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান ওই শ্রমিক নেতা।