ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হাসপাতালে ঈদ

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ০৫ জুন ২০১৯

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। ঈদ মানে নতুন পোশাকে শুভেচ্ছা বিনিময়। কিন্তু সবাই সেই আনন্দ উপভোগ করতে পারে না। দুর্ঘটনা কিংবা শারীরিক অসুস্থতা ঈদের আনন্দ থেকে দূরে রেখেছে অনেককেই।

ঈদের দিনে অনেকেই হাসপাতালের শয্যায় দিন কাটাচ্ছেন। অসুস্থতার সঙ্গে লড়তে গিয়ে তাদের ঈদের আনন্দ ম্লান। হাসপাতালের শয্যায় বসেই আত্মীয়-স্বজন ও বন্ধুদের অভাব বোধ করছেন রোগী ও তার স্বজনরা।

এ অবস্থায় হাসপাতালে ভর্তি এসব রোগী ও তার স্বজনদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতে ব্যতিক্রমী আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন স্বজন সংঘ ও ভ্যাস।

বুধবার ঈদের দিন দুপুরে হাসপাতালে ভর্তি রোগীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও শিশুদের মাঝে খেলনা, বই উপহার দেয়া হয়। প্রায় ৮০ জন শিশুকে ঈদের উপহার দেয়া হয়েছে।

received1

এ সময় উপস্থিত ছিলেন- যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ, স্বজন সংঘের সাধারণ সম্পাদক সাধন দাস, সহকারী সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার নন্দী, সাংগঠনিক সম্পাদক শেখ মাসুদ হোসাইন, দফতর সম্পাদক সঞ্জয় কুমার মন্ডল, কোষাধ্যক্ষ তাপস লাহা, সদস্য কৃষ্ণপদ মল্লিক ও প্রসেনজিত গাইন প্রমুখ।

স্বজন সংঘের সাধারণ সম্পাদক সাধন কুমার দাস বলেন, ঈদের সময় যখন বাড়িতে সবাই আনন্দ করে, তখন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে কষ্ট ও হতাশা বিরাজ করে। তাদের মানসিকভাবে সাপোর্ট দেয়ার জন্যই মূলত ঈদের দিন আমরা শুভেচ্ছা বিনিময় ও শিশুদের উপহার দিচ্ছি। সর্বশেষ তিনটি ঈদে আমরা এটি চালু করেছি। এই ধারা অব্যাহত রাখতে চাই আমরা।

তিনি আরও বলেন, হাসপাতালে ভর্তি শিশু ও তার অভিভাবকদের মধ্যে একটু বেশি কষ্ট লক্ষ্য করা যায়। এজন্য শিশুদের আমরা উপহার দেই। এটি পেয়ে তারাও খুশি হয়। এটাই হলো আমাদের ঈদ আনন্দ ভাগাভাগি।

মিলন রহমান/এএম/এমএস

আরও পড়ুন