ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বৃষ্টিমুখর রাজশাহীর ঈদ আনন্দ

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৫ জুন ২০১৯

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দমুখর পরিবেশে রাজশাহীতে উদযাপিত হয়েছে পবিত্র ঈদ-উল-ফিতর। ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঙ্গে ঈদগাহে গিয়ে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। নির্বিঘ্ন ঈদ উদযাপনে রাজশাহীতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাজশাহীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার সকাল ৮টায়। নগরের হযরত শাহমখদুম (র.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা শাহমখদুম (র.) দরগাহ জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন নগরীর হযরত শাহমখদুম (র.) জামেয়া ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুফতি শাহাদাত আলী।

রাজশাহীর অন্যান্য ঈদগাহগুলোতেও সকাল ৭টা থেকে সাড়ে ৮টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। শাহমখদুম (র.) দরগাহ জামে মসজিদে দুটি জামাতের প্রথমটি সকাল ৮টায় এবং দ্বিতীয়টি পৌনে ৯টায়। দুই দফায় কয়েক হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করেন।

হযরত শাহমখদুম (র.) দরগাহ মসজিদে ঈদের নামাজ আদায় করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান ও জেলা প্রশাসক এসএম আবদুল কাদের প্রমুখ। নামাজ শেষে তারা সাধারণ মুসল্লিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে সকাল সাড়ে ৮টায় নগরের গোলজারবাগ গুড়িপাড়া ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এর আগে তিনি নবনির্মিত এ ঈদগাহটির উদ্বোধন ঘোষণা করেন। এ সময় মুসল্লিদের ঈদের শুভেচ্ছা জানান বাদশা।

এদিকে নগরের মুহাম্মদপুর টিকাপাড়া ঈদগাহ ময়দানে ঈদের দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়।

ঈদ উপলক্ষে রাজশাহীর হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশুকেন্দ্র, শিশু পরিবার, শিশু পল্লী, শিশু সদন, ছোটমণি নিবাস, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

ফেরদৌস সিদ্দিকী/এফএ/জেআইএম

আরও পড়ুন