ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কানাডার সংসদ নির্বাচনে প্রার্থী মাগুরার খালিছ

প্রকাশিত: ১১:২৯ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

মাগুরার মহম্মদপুরের হরেকৃষ্ণপুর গ্রামের নেওয়াজ খালিছ আহমেদ ওরফে তমাল আসন্ন কানাডার জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। তিনি নিউ ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) মনোনীত প্রার্থী হিসেবে আলবারট্রা প্রদেশের ক্যালগেরির সিগনাল হিল নির্বাচনী এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ১৯ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভূতত্ত্ববিদ খালিছ আহমেদ নির্বাচনে বিজয়ী হলে কানাডার সর্বপ্রথম বাংলাদেশ বংশোদ্ভূত ফেডারেল এমপি হবেন।

নেওয়াজ খালিছ আহমেদের বাবা আফছার উদ্দিন ও মা নেওয়াজ খুরশিদা জাগো নিউজকে বলেন, কানাডার জাতীয় সংসদ নির্বাচনে আমাদের ছেলে মনোনয়ন পেয়েছে এটা আমাদের জন্য গর্বের ও আনন্দের। জয়ী হয়ে মহম্মদপুর তথা বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে এটাই আমাদের প্রত্যাশা। এজন্য দেশবাসী ও কানাডা প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া ও সহযোগিতা চেয়েছেন তারা।

নেওয়াজ খালিছ আহমেদ মুঠোফোনে তার বাবা-মাকে জানিয়েছেন, নির্বাচনে জয়ী হলে নিম্ন-মধ্যবিত্ত মানুষের জন্য কাজ করবেন এবং নতুন প্রজন্মের সম্ভাবনা কাজে লাগাবেন। পাশাপাশি নিজের জন্মভূমির জন্য কাজ করার আশা ব্যক্ত করছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

নেওয়াজ খালিছের পারিবারিক সূত্রে জানা গেছে, নেওয়াজ খালিছ আহমেদ ১৯৭৩ সালের ১২ অক্টোবর রাজবাড়ী জেলা সদরে  নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৮৮ সালে এসএসসি পাস করার পর নানার বাড়ির এলাকা রাজবাড়ি সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ভূ-তত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে পিএইচডি করতে নরওয়ে যান। সেখানে আরেক দফা এমএ ডিগ্রি নিয়ে চলে আসেন কানাডার ক্যালগেরিতে। সেখানে তেল কোম্পানিতে ভূতত্ত্ববিদ হিসেবে ক্যারিয়ার গড়ে তোলেন।

আরাফাত হোসেন/এসএস/আরআইপি