ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রূপপুর প্রকল্পে শ্রমিকের মৃত্যু

ঈশ্বরদী (পাবনা) | প্রকাশিত: ১১:১০ এএম, ৩১ মে ২০১৯

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ভেতরে কাজ করার সময় সাইফুল ইসলাম (২৩) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ঈশ্বরদীর রূপপুর প্রকল্পে পদ্মা নদীর ধারে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে কাজ করার সময় এ ঘটনা ঘটে।

সাইফুল পটুয়াখালী জেলার চরজোনকাঠি গ্রামের শহীদ মৃধার ছেলে। তিনি রূপপুর প্রকল্পে ‘এমটিএল’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে শ্রমিকের কাজ করতেন। রাত ১১টায় পুলিশ ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সাইফুলের লাশ উদ্ধার করে।

ঠিকাদারি প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, রাতে সাইফুল শিফটের দায়িত্বে ছিলেন। তিনি প্রকল্পের পদ্মা নদীর ধারে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কাজ করছিলেন। এ সময় ড্রেজার মেশিনের একটি লোহার পাইপ ভেঙে তার মাথার ওপর পড়ে। এতে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এমটিএল কোম্পানির দোভাষী নাজমুল জানান, নিরাপত্তামূলক ব্যবস্থা থাকার পরও অসচেতনতার কারণে সাইফুলের মৃত্যু হয়েছে। কোম্পানির নিয়ম অনুযায়ী তার পরিবারকে সহযোগিতা প্রদান করা হবে।

ঘটনার সত্যতা স্বীকার করে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী জানান, ময়নাতদন্তের জন্য লাশ পাবনা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আলাউদ্দিন আহমেদ/এফএ/এমএস

আরও পড়ুন