ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাসযাত্রীর পায়ুপথে মিলল ৩০ লাখ টাকার স্বর্ণ

জেলা প্রতিনিধি | চুয়াডাঙ্গা | প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২৯ মে ২০১৯

বিশেষ কায়দায় পায়ুপথে স্বর্ণ পাচারের সময় বিজিবির হাতে শহিদুল ইসলাম (৪০) নামে এক পাচারকারী গ্রেফতার হয়েছেন। বুধবার সকালে মেহেরপুর-গাংনী সড়কের আবদারপুর মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে ছয়টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। গ্রেফতার শহিদুল ইসলাম চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুতুবপুর গ্রামের মৃত জোয়াদ আলী মণ্ডলের ছেলে।

বিজিবি জানায়, ঢাকা থেকে শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে করে স্বর্ণের একটি চালান মেহেরপুর হয়ে ভারতে ঢুকবে এমন খবর পেয়ে চুয়াডাঙ্গা-৬ বিজিবির একটি দল ভোর থেকে মেহেরপুর-গাংনী সড়কে অবস্থান নেয়।

বিজিবির তথ্যমতে, শ্যামলী পরিবহনের ওই বাসটি সকাল ৮টার দিকে আবদারপুর নামকস্থানে পৌঁছালে বিজিবি পরিবহনটিতে তল্লাশি চালায়। এ সময় ওই বাস থেকে শহিদুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ করা হলে পায়ুপথে স্বর্ণ পাচারের কথা স্বীকার করেন তিনি।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল ইমাম হাসান বলেন, গ্রেফতারের পর চুয়াডাঙ্গা সদর দফতরে নিয়ে শহিদুল ইসলামের পায়ুপথ থেকে ছয়টি স্বর্ণের বার বের করা হয়। যার আনুমানিক ওজন ৭০০ গ্রাম। বাজার মূল্য ৩০ লাখ টাকা। উদ্ধার স্বর্ণের চালান মেহেরপুর ট্রেজারিতে জমা দেয়া হয়েছে। একই সঙ্গে পাচারকারী শহিদুলকে মেহেরপুর সদর থানাতে সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে হাবিলদার বিরেন্দ্র নাথ দত্ত বাদী হয়ে মেহেরপুর সদর থানায় একটি মামলা করেছেন বলেও জানান বিজিবির পরিচালক লে. কর্নেল ইমাম হাসান।

সালাউদ্দিন কাজল/এএম/জেআইএম

আরও পড়ুন