ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবশেষে বয়স্ক ভাতার কার্ড পেলেন খুদ বানু, কিন্তু...

জেলা প্রতিনিধি | নেত্রকোনা | প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৮ মে ২০১৯

অবশেষে বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন নেত্রকোনার মদন উপজেলার শত বছরের বৃদ্ধা খুদ বানু। মঙ্গলবার দুপুরে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওয়ালীউল হাসান ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে বিশেষ ব্যবস্থায় তার হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেয়া হয়।

এসময় মদন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইসমাইল হোসেনসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বৃদ্ধা খুদ বানুকে বয়স্ক ভাতার কার্ডের পাশাপাশি নগদ অর্থ সহায়তাও প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়ালীউল হাসানসহ উপজেলা ভাইস চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান।

জানা যায়, নেত্রকোনার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের শিবাশ্রম গ্রামের বাসিন্দা বাক ও বুদ্ধি প্রতিবন্ধী শত বছরের বৃদ্ধা খুদ বানু। তার স্বামী আবুল হাসেমের মৃত্যু হয়েছে প্রায় ৫০ বছর আগে। তারপর থেকে ভিক্ষাবৃত্তি করেই জীবন চালাতেন তিনি। তার আপনজন বলতে আর কেউ বেঁচে নেই।

বাক প্রতিবন্ধী হওয়ায় খুদ বানুর কাছে জানতে চাইলে তিনি কিছুই বলতে পারেন না। শুধু মাথা নাড়িয়ে ইশারা ইঙ্গিত করেন।

স্থানীয়দের সহায়তায় নির্মিত টিনের একটি ছাপড়া ঘরে তার বাস। সেই ঘরে আসবাবপত্র বলতে একটি মাত্র চৌকি রয়েছে। ঘরের মেঝেতে গজিয়েছে বিভিন্ন ধরনের আগাছা। এভাবেই থাকেন তিনি।

এলাকাবাসী জানান, খুদ বানু বাক প্রতিবন্ধী। কারও কথা শুনেন না, কিছু বলেনও না। মানুষ তার অনুভূতি দেখে ভিক্ষা দেয়। এত বছর পর বয়স্ক ভাতার কার্ড পেলেন। কিন্তু তিনি কি ভাতা তুলতে পারবেন? তার আপনজন বলতে কেউ নেই। তিনি খুব অসহায়।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়ালীউল হাসান জানান, উনার সম্পর্কে কিছু জানতাম না। বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের পর জানতে পারি। এরই প্রেক্ষিতে তাকে বয়স্ক ভার্তার কার্ড প্রদান করা হয়েছে।

কামাল হোসাইন/এমএএস/জেআইএম

আরও পড়ুন