ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাত খুন মামলার পরবর্তী শুনানি ৭ অক্টোবর

প্রকাশিত: ১২:১১ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় মামলার পরবর্তী শুনানি ৭ অক্টোবর ধার্য করেছেন আদালত। কঠোর পুলিশ পাহারায় রোববার নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিটভুক্ত ২২ আসামিকে হাজির করা হয়।  

শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচ এম শফিকুল ইসলাম আগামী ৭ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করেন। ওই তারিখের আগে পলাতক ১৩ আসামির সকলের অস্থাবর মালামাল জব্দের কাজ শেষ করতে ডিবিকে নির্দেশ দেয়া হয়।
 
নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খাঁন জাগো নিউজকে জানান, তারেক সাঈদ ও এম এমম রানার জন্য ঢাকা থেকে যারা এসেছে তারা আসামিদের ওকালতনামা না নিয়েই আদালতে দাঁড়িয়ে ছিল। পরবর্তী তারিখে তাদের প্রক্রিয়াগতভাবে আইনি লড়াই চালাতে আহ্বান জানানো হয়েছে।
 
গত ৮ এপ্রিল মামলার তদন্তকারী সংস্থা ডিবি নূর হোসেন, র্যাব কর্মকর্তা ৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয়। এর মধ্যে ২২ জন গ্রেফতার রয়েছে। বাকি ১৩ জন রয়েছে পলাতক।
 
প্রসঙ্গত, সাত খুনের ঘটনায় প্যানেল মেয়র নজরুল ইসলামসহ পাঁচজনকে অপহরণ শেষে হত্যার ঘটনায় নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে একটি মামলা করেন। এ মামলায় নূর হোসেনসহ ছয়জনের নাম উল্লেখ করা হয়।

অন্যদিকে, অ্যাডভোকেট চন্দন সরকার ও গাড়িচালক ইব্রাহিমকে অপহরণ ও হত্যা মামলার বাদী ছিলেন চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল। এ মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছিল।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সামনে থেকে প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, নজরুলের গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার এবং তার ব্যক্তিগত গাড়িচালক ইব্রাহিম অপহৃত হন। ৩০ এপ্রিল বিকেলে শীতলক্ষ্যা নদী থেকে ৬ জন এবং ১ মে সকালে একজনের মরদেহ উদ্ধার করা হয়।
 
শাহাদাৎ হোসেন/এআরএ/আরআইপি