ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিশু ধর্ষণের ঘটনা ধামাচাপা দিয়ে ফাঁসলেন ইউপি সদস্য

জেলা প্রতিনিধি | মানিকগঞ্জ | প্রকাশিত: ০৩:১২ পিএম, ২৩ মে ২০১৯

মানিকগঞ্জের ঘিওরে শিশু ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টার অভিযোগে ইউপি সদস্যসহ ৬ সালিশকারীর নামে মামলা হয়েছে। এর মধ্যে বিল্লাল হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাতে শিশুটির মা বাদী হয়ে সালিশকারীদের নামে ঘিওর থানায় এই মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- বড়টিয়া ইউপি সদস্য মো. রমজান আলী, বিল্লাল হোসেন, বেগম, বাবু ও বাকাবিল্লাসহ অজ্ঞাত ৪/৫ জন।

মামলায় উল্লেখ করা হয়, আসামিরা ধর্ষণের ঘটনায় অভিযুক্ত দুলালকে বাঁচাতে এবং ঘটনা ধামাচাপা দিতে একটি সালিশ বৈঠকের আয়োজন করেন। সালিশে দুলালকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর বাদীকে বলা হয় যা হওয়ার তাই হয়েছে এ নিয়ে থানা পুলিশ কিংবা কাউকে কিছু জানানোর প্রয়োজন নেই।

প্রসঙ্গত, গত ১২ মে ঘিওর উপজেলার হিজুলিয়া গ্রামে দশ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনা ঘটে। বিষয়টি ধামাচাপা দিতে স্থানীয় ইউপি মেম্বারসহ গ্রামের মাতব্বররা সালিশি বৈঠকের আয়োজন করেন। সালিশে অভিযুক্ত দুলালকে এক লাখ টাকা জরিমানা করে সেই টাকা নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নেন বলে অভিযোগ ওঠে।

ঘটনার এক সপ্তাহ পর সোমবার ধর্ষণের ঘটনায় থানায় মামলা দায়ের করেন শিশুটির মা। পরদিন ভিকটিমের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়। অভিযুক্ত দুলাল পলাতক রয়েছে।

বি.এম খোরশেদ/এফএ/জেআইএম

আরও পড়ুন