ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাগরে দুই বস্তা ইয়াবা ফেলে মিয়ানমার পালাল পাচারকারীরা

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ১৯ মে ২০১৯

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের অদূরে কোস্টগার্ডের ধাওয়ায় সাগরে দু’বস্তা ইয়াবা ফেলে মিয়ানমার পালিয়েছে পাচারকারীরা। ফেলে যাওয়া বস্তাগুলো উদ্ধার করে এক লাখ ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। শনিবার দিবাগত মধ্যরাতে কোস্টগার্ড পূর্ব জোনের অধীনস্ত বিসিজি স্টেশন টেকনাফের সদস্যরা এ অভিযান চালান। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

কোস্টগার্ড পূর্ব জোনের সহকারী পরিচালক (গোয়েন্দা) লে. কমান্ডার বিএন এম হামিদুল ইসলাম জানান, বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের অদূর দিয়ে ইয়াবার একটি বিশাল চালান আসছে- এমন খবর পেয়ে বিসিজি স্টেশন টেকনাফের সদস্যরা অভিযান চালায়। টেকনাফ কোস্টগার্ডের টহল দল সাগরের ওই স্থান দিয়ে যাওয়া একটি ট্রলারকে থামার সংকেত দিলে ট্রলারটি না থেমে ভাসমান ফ্লোটের দুটি বস্তা পানিতে ফেলে দিয়ে দ্রুত মিয়ানমারের সীমানার দিকে পালিয়ে যায়। তাদের ফেলে যাওয়া দুটি বস্তা তল্লাশি করে পরিত্যক্ত অবস্থায় এক লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। তবে অভিযানে কাউকে আটকরা সম্ভব হয়নি।

coxbazar02.jpg

অপরদিকে বিসিজি স্টেশন সেন্টমার্টিনের এক অভিযানে সেন্টমার্টিনের ডেলপাড়া বাজার সংলগ্ন এলাকায় একটি পলিথিন ব্যাগ হতে পরিত্যাক্ত অবস্থায় ৮০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। এ সময়ও কোনো চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত ইয়াবা ও গাঁজা পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

সায়ীদ আলমগীর/আরএআর/এমএস

আরও পড়ুন