ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১৬ লাখ জাল টাকাসহ সাবেক সেনা সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | রংপুর | প্রকাশিত: ০৮:৪৭ এএম, ১৬ মে ২০১৯

রংপুরে ভারতীয় ও বাংলাদেশি জাল টাকাসহ আলী হোসেন (৫৫) নামে এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। বুধবার বিকেলে কোতোয়ালি থানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

এর আগে বুধবার সকালে নগরীর পীরজাবাদ জুগিটারী এলাকা থেকে আলী হোসেনকে গ্রেফতার করা হয়। এ সময় জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করেছে পুলিশ।

আরপিএমপি কমিশনার বলেন, রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় হয়ে উঠেছে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট প্রস্তুতকারী আলী হোসেন। তিনি দীর্ঘদিন ধরে জাল নোটের ব্যবসা করে সাধারণ মানুষকে প্রতারিত করে আসছেন।

বুধবার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তার জুগিটারীর বাড়িতে অভিযান চালায়। এ সময় আলী হোসেনের শয়নকক্ষে থাকা পুরনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ দশ হাজার টাকার ভারতীয় ও বাংলাদেশি জাল টাকা উদ্ধার করে। এরমধ্যে ৫শ’ ও ১ হাজার টাকার বাংলাদেশি জাল নোট সাড়ে ১১ লাখ ও ৪ লাখ ৬০ হাজার ভারতীয় রুপি রয়েছে।

আরপিএমপি কমিশনার আরও বলেন, গ্রেফতারকৃত আলী হোসেন কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামের মৃত আবেদ আলী ছেলে। তিনি সেনাবাহিনী থেকে অবসরে যাওয়ার পর জালনোট তৈরির মাধ্যমে প্রতারণার ব্যবসা করে আসছিলেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।

জিতু কবীর/এফএ/জেআইএম

আরও পড়ুন