ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজপথে ইফতার করলেন পাটকল শ্রমিকরা

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০৮:৩৪ এএম, ০৮ মে ২০১৯

যশোরের অভয়নগরের দুইটি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা প্রথম রোজার ইফতার করেছেন রাজপথে। মঙ্গলবার উপজেলার যশোর জুট ইন্ডাস্ট্রিজ (জেজেআই) ও কার্পেটিং জুট মিলের শ্রমিকরা যশোর-খুলনা মহাসড়ক অবরোধ করে জেজেআই মিলের সামনে আছর ও মাগরিবের নামাজ পড়াসহ ইফতার করেন।

ঘোষিত মজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরিসহ ৯ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত প্রতিদিন বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলে শ্রমিক নেতারা জানান।

আন্দোলন চলাকালে শ্রমিক-কর্মচারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, জেজেআই শ্রমিক-কর্মচারী ইউনিয়ন (১৭৫৮) সিবিএর সভাপতি ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন পলাশ, শ্রমিকনেতা গোলাম আজম মিঠু, মোহাম্মদ আলী সরদার, গৌর মল্লিক, কার্পেটিং জুট মিলের শ্রমিকনেতা মোজাফ্ফার হোসেন, মুজিবর রহমান, কামরুল ইসলাম বিশ্বাস প্রমুখ।

শ্রমিক নেতারা জানান, খুলনা অঞ্চলের রাষ্ট্রায়াত্ত পাটকল শ্রমিকদের ১২ সপ্তাহের মজুরি এবং কর্মচারীদের ৪ মাসের বেতন বকেয়া রয়েছে। অর্ধাহারে-অনাহারে পরিবার নিয়ে তাদের দিন কাটছে। এ অবস্থায় তাদের আন্দোলনের কোনো বিকল্প নেই। পাওনা টাকা না পাওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

মিলন রহমান/এফএ/জেআইএম

আরও পড়ুন