ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পাচারকালে ২০ মণ জাটকা উদ্ধার

জেলা প্রতিনিধি | লক্ষ্মীপুর | প্রকাশিত: ০৯:২০ পিএম, ০২ মে ২০১৯

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা কোস্টগার্ডের অভিযানে ২০ মণ জাটকা উদ্ধার করা হয়েছে। বুধবার গভীর রাতে পাচারকালে উপজেলার উত্তর চরআবাবিল ইউনিয়নের বেড়িবাঁধ এলাকা থেকে এসব জাটকা উদ্ধার করা হয়।

এ সময় টের পেয়ে সংশ্লিষ্ট জেলে ও ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত জাটকাগুলো উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদরাসা, অসহায় ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে।

জানা গেছে, জাটকা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উত্তর চরআবাবিলের বেড়িবাঁধ এলাকায় অভিযানে যায় কোস্টগার্ড। এ সময় টের পেয়ে জেলে ও ব্যবসায়ীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ২০ মণ জাটকা উদ্ধার করা হয়।

রায়পুর উপজেলা কোস্টগার্ড পশ্চিমাঞ্চলের কমান্ডার মো. কামাল হোসেন বলেন, উদ্ধারকৃত জাটকাগুলো বিভিন্ন এতিমখানা, মাদরাসা, অসহায় ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে। তবে এ সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। জাটকা শিকার ও অবৈধ কারেন্ট জাল ব্যবহার বন্ধ করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মার্চ-এপ্রিল দুই মাস মেঘনায় নিষেধাজ্ঞার সময়ে জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত ৮৫টি অভিযান পরিচালনা করে। এ সময় ৪২ জেলের কারাদণ্ড ও ৪৭ জনের ১ লাখ ৯৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া উদ্ধার করা হয়েছে ৭ টন জাটকা, ৪১টি মৎস্য নৌকা ও ২১ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল।

কাজল কায়েস/এএম/এমকেএইচ

আরও পড়ুন