ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্যবসায়ীর দেড় কোটি টাকা নিয়ে প্রতারক চক্র লাপাত্তা

প্রকাশিত: ১২:১৫ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫

ঢাকাস্থ ওপেক্স ইন্টারন্যাশনাল কোম্পানির এক কোটি ৫৯ লাখ ৮০ হাজার টাকা নিয়ে লাপাত্তা হয়েছে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র। সম্প্রতি এ চক্রের মূল হোতা ইমাম হোসেন জনিকে পুলিশ গ্রেফতার করলেও অন্য সদস্যরা এখনও ধরা ছোঁয়ার বাহিরে। বর্তমানে জনিকে আইনের ফাঁক দিয়ে ছাড়িয়ে নেয়ার চেষ্টা ও বিদেশে পালিয়ে যেতে অন্য সহযোগীরা তৎপর রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

টাকা উদ্ধার ও এ চক্রের সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুরে এক সংবাদ সম্মেলন করেছেন ওপেক্স ইন্টারন্যাশনাল কোম্পানির মার্কেটিং এক্সিকিউটিভ অফিসার ওমর ফারুক চৌধুরী।

তিনি লিখিত বক্তব্যে ওমর ফারুক চৌধুরী অভিযোগ করে বলেন, ঢাকার মতিঝিলে অবস্থিত ভিশন ক্যাপিটেল ম্যানেজম্যান্ট লিমিটেডের কর্মকর্তা ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের দেলোয়ার হোসেনের ছেলে ইমাম হোসেন জনি। এ সুবাধে ঢাকার ঝিগাতলায় অবস্থিত তাদের কোম্পানির (ওপেক্স ইন্টারন্যাশনাল কোং) সঙ্গে তার সম্পর্ক গড়ে উঠে।

এক পর্যায়ে জনি তার ব্যবসায় বিনিয়োগের জন্য নগদ ও ব্যাংক চেকের মাধ্যমে তার কাছ থেকে বিভিন্ন সময়ে সর্বমোট এক কোটি ৫৯ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে বিনোয়াগকৃত ওই টাকা ফেরত চাইলে জনি প্রতারণার আশ্রয় নিয়ে ঢাকা থেকে পালিয়ে লক্ষ্মীপুরে আত্মগোপন করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতারণার ব্যাপারে গত ১৩ আগস্ট ক্ষতিগ্রস্ত ওমর ফারুক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় ছয়জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাতনামা পাঁচজনের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের একটি মামলা করেন। পরে পুলিশ প্রতারক চক্রের মূল হোতা জনিকে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

বর্তমানে জনি জেলা কারাগারে রয়েছে। তবে অন্য আসাসিরা গ্রেফতার না হওয়ায় বাদী চরম আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে তাদের গ্রেফতার ও বিনোয়োগকৃত টাকা ফিরিয়ে পেতে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের কাছে আকুতি জানিয়েছেন।

কাজল কায়েস/এআরএ/পিআর